• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী

মঠবাড়িয়ায় অবৈধ ইট ভাটায় এক লাখ টাকা জরিমানা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২৪  

মঠবাড়িয়া প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়ায় অবৈধভাবে গড়ে ওঠা ইট ভাটায় অভিযান চালিয়েছে মঠবাড়িয়া উপজেলা প্রশাসন। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) বিকেলে উপজেলার ধানীসাফা ইউনিয়নের ফুলঝুড়ি গ্রামে পৃথক দুটি স্থানে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল কাইয়ূম।  এসময় দক্ষিণ ফুলঝুড়ি গ্রামের মৃত হেমন্ত দাশের ছেলে সঞ্জয় দাশকে এক লাখ টাকা জরিমানার পাশাপশি তার ইট ভাটা (পাঁজা) বন্ধ করে দেয়া হয়। অপর একটি ইট ভাটা সম্পূর্ণ গুড়িয়ে দেয়া হয়।

জানা গেছে, এক শ্রেণীর অসাধু ব্যাক্তিরা প্রভাব খাটিয়ে এবং প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন সময় ফসলী জমিতে কাঠ পুড়িয়ে অবৈধ ভাবে ইট ভাটা করে আসছিলো। এতে পরিবেশ মারাত্মক হুমকির পাশাপশি ওই ভাটার আশপাশ এলাকার গাছ পুড়ে যাবার পাশাপশি বহু দুর এলকার গাছের পাতা ঝড়ে যায়। উপজেলা প্রশাসন জানতে পেরে এসকল  অবৈধ ইট ভাটায় অভিযান চালিয়ে জরিমানাসহ গুড়িয়ে দেয়।

নির্বাহী ম্যাজিট্রেট উপজেলা নির্বাহী অফিসার আবদুল কাইয়ূম বলেন, পরিবেশ দূষনকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন ২০১৩ বাস্তবায়নের লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। জন স্বার্থে এ চলমান অভিযান অব্যাহত থাকবে।