• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন

মঠবাড়িয়ায় অবৈধ ইট ভাটায় এক লাখ টাকা জরিমানা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২৪  

মঠবাড়িয়া প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়ায় অবৈধভাবে গড়ে ওঠা ইট ভাটায় অভিযান চালিয়েছে মঠবাড়িয়া উপজেলা প্রশাসন। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) বিকেলে উপজেলার ধানীসাফা ইউনিয়নের ফুলঝুড়ি গ্রামে পৃথক দুটি স্থানে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল কাইয়ূম।  এসময় দক্ষিণ ফুলঝুড়ি গ্রামের মৃত হেমন্ত দাশের ছেলে সঞ্জয় দাশকে এক লাখ টাকা জরিমানার পাশাপশি তার ইট ভাটা (পাঁজা) বন্ধ করে দেয়া হয়। অপর একটি ইট ভাটা সম্পূর্ণ গুড়িয়ে দেয়া হয়।

জানা গেছে, এক শ্রেণীর অসাধু ব্যাক্তিরা প্রভাব খাটিয়ে এবং প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন সময় ফসলী জমিতে কাঠ পুড়িয়ে অবৈধ ভাবে ইট ভাটা করে আসছিলো। এতে পরিবেশ মারাত্মক হুমকির পাশাপশি ওই ভাটার আশপাশ এলাকার গাছ পুড়ে যাবার পাশাপশি বহু দুর এলকার গাছের পাতা ঝড়ে যায়। উপজেলা প্রশাসন জানতে পেরে এসকল  অবৈধ ইট ভাটায় অভিযান চালিয়ে জরিমানাসহ গুড়িয়ে দেয়।

নির্বাহী ম্যাজিট্রেট উপজেলা নির্বাহী অফিসার আবদুল কাইয়ূম বলেন, পরিবেশ দূষনকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন ২০১৩ বাস্তবায়নের লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। জন স্বার্থে এ চলমান অভিযান অব্যাহত থাকবে।