• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় মহান স্বাধীনতা দিবস পালিত

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৪  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায়  যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। সূর্যদ্বয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিসের শুভ শুচনা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৭ টায় কেন্দ্রীয় শহীদ ফুলদিয়ে শ্রদ্ধা নিবেদন করেন, মাননীয় সাংসদ, উপজেলা  প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, পৌরসভা, স্বাস্থ্য কমপ্লেক্স, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠান। সকাল সাড়ে ৭ টায় সূর্যমনি বদ্ধভূমিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল আটটায় শহীদ মোস্তফা খেলার মাঠে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত প্যারেড গ্রাউন্ডে জাতীয় পতাকা উত্তোলন শেষে প্যারেড গ্রাউন্ড পরিদর্শন ও সালাম গ্রহন করেন স্থানীয় উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ, পরে  স্থানীয় সংসদ সদস্য মো. শামীম শাহনেওয়াজ শন্তির পায়রা ও বেলুন উড়িয়ে  সেখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের সমাবেশ,কুচকাওয়াজ,ডিসপ্লে ও শরীরচর্চা প্রদর্শন করা হয়।  

সকাল সাড়ে ১০ টায় শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবন মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদেও সংবর্ধণা দেয়া হয়। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ূম এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, সহকারী কমিশনার (ভূমি) মো. সৈকত রায়হান, অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার বাচ্চু মিয়া আকন, বীর মুক্তিযোদ্ধা মোস্তফা শাহআলম দুলাল, বীর মুক্তিযোদ্ধা এমাদুল হক খান,বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক মজনু, বীর মুক্তিযোদ্ধা শাহাদাৎ হোসেন রাজা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মাইনুল আহসান প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের ফুল ও উপহার সামগ্রী প্রদান করা হয়। পরে উপজেলা শিল্পকলা একাডেমীর ব্যানারে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।