• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৯ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

সড়কে অবৈধ গাড়ি পাকিংয়ের দায়ে ২ চালকের জরিমানা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৭ নভেম্বর ২০২৩  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া-চরখালী আঞ্চলিক মহাসড়কে ওপর অবৈধ ভাবে গাড়ি পাকিংয়ের দায়ে দুই বাস চালক ৫ হাজার টাকা করে মোট দশ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল ১১টায় মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ূম এর ভ্রাম্যমান আদালত এ জরিমানা করেন।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈকত রায়হান, বিভিন্ন গনম্যাধ্যম কর্মি ও সংশ্লিষ্ট দপ্তরের কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন। অভিযুক্ত দুই বাস চালক হলেন- বাগরহাট জেলার মোড়েলগঞ্জ এলাকার বাসিন্দা  অমুল্য এর ছেলে অরবিন্দু (৪৫) ও ঝালকাঠি জেলার বাসিন্দা মোশারফ হোসেনের ছেলে বাপ্পি (৩৮)।

জানা গেছে, মঠবাড়িয়া-চরখালী আঞ্চলিক মহাসড়কে মঠবাড়িয়া পৌর শহরের অংশে বহুদিন ধরে বিভিন্ন বাস-ট্রাক অবৈধ ভাবে পার্কিং করে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছিলো। যে কারনে প্রায় সময়ই শহরে যানজট লেগেই থাকে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অবৈধ পার্কিংয়ের ব্যাপারে মাইকিং করা হলেও চালকরা গুরুপ্ত দেয়নি। সকালে শহরের বিআরডিবি কার্যালয়ের সামনের আঞ্চলিক মহা সড়কে অবৈধ গাড়ি পাকিংয়ের দায়ে এ দুই বাস চালককে জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ূম বলেন, শহরের মধ্যে অবৈধ ভাবে বাস পার্কিং করে প্রতিবন্ধকতা সৃষ্টি কারার দায়ে ২০১৮ সালের সড়ক পরিবহণ আইনের ৪৭ ধারা মতে দুই বাস চালককে ১০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। তিনি আরও বলেন এ অভিযান অব্যাহত থাকবে।