• শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

ময়মনসিংহে স্বতন্ত্র প্রার্থী হলেন বিএনপির সাবেক দুই এমপি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) ও ময়মনসিংহ-৪ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বিএনপির সাবেক দুই সংসদ সদস্য (এমপি)। বুধবার (২৯ নভেম্বর) মনোনয়নপত্র জমা দিয়েছেন সদরের সাবেক এমপি দেলোয়ার হোসেন খান দুলু। আর ফুলপুর-তারাকান্দা আসনের সাবেক এমপি শাহ শহীদ সরোয়ারের পক্ষে বিকেলে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।

২০০১ সালে ময়মনসিংহ-৪ আসনে বিএনপির দলীয় প্রার্থী হয়ে এমপি হয়েছিলেন দেলোয়ার হোসেন খান দুলু। তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্যও ছিলেন। পরবর্তীতে এক এগারোতে সংস্কারপন্থী হয়ে দল থেকে ছিটকে পড়েন দলের সদস্য দুলু। বর্তমানে তার সদস্য পদও নেই।

দেলোয়ার হোসেন খান দুলু বলেন, সংস্কারপন্থী হিসেবে গত ১৫ বছর বিএনপি আমাকে দলে রাখেনি। কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য থাকলেও ২০০৯ সালে সেখানে থেকে বাদ দেওয়া হয়। বর্তমানে দলের কোনো সদস্য পদও নেই। সাধারণ মানুষ যারা আমাকে পছন্দ করে তাদের ওপর নির্ভর করে প্রার্থী হয়েছি।  সঠিকভাবে ভোট হলে আমি জয়ের ব্যাপারে আশাবাদী।

ময়মনসিংহ-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির সাবেক এমপি ও নির্বাহী কমিটির সদস্য শাহ শহীদ সরোয়ার। বুধবার বিকেলে তার পক্ষে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।

২০০১ সালে ফুলপুর-তারাকান্দা আসনে ধানের শীষের প্রতীকে প্রার্থী হয়ে এমপি হয়েছিলেন শাহ শহীদ সরোয়ার। এরপর ২০০৮ ও ২০১৮ সালেও দলের মনোনীত প্রার্থী ছিলেন তিনি। এবার স্বতন্ত্র প্রার্থী হওয়ার বিষয়ে জানতে যোগাযোগ করার চেষ্টা করা হলে শাহ শহীদ সারোয়ারের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম সাজ্জাদুল হাসান বলেন, স্বতন্ত্র প্রার্থী হতে সাবেক এমপি সারোয়ার বিকেল সাড়ে ৩টার দিকে লোক পাঠিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।