• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

গুগলে এই ৪ বিষয়ে সার্চ করলেই বিপদে পড়বেন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৪  

কমবেশি সবাই সারাদিন অসংখ্যবার গুগল ব্যবহার করেন। যখন যা কিছু জানতে ইচ্ছা হয় কয়েকটি ক্লিকেই গুগল থেকে জেনে নিতে পারছেন। তবে গুগলে এমন কিছু বিষয় আছে যা সার্চ করলেই আপনি বিপদে পড়বেন। গুগলে এমন কোনো অনৈতিক বা বেআইনি কার্যকলাপ করা চলবে না। আর যদি সেই সব জিনিস খুঁজে ফেলেন, তাহলে বিরাট বড় জরিমানা গুনতে হতে পারে।

জেনে নিন কোন বিষয়গুলো ভুল করেও গুগলে সার্চ করবেন না-

১. স্প্যাম জাতীয় বিষয়
গুগল স্প্যাম জাতীয় বিষয়বস্তুর অনুমতি দেয় না, যেমন- আনসোলিসিটেড ই-মেইলস বা কমেন্ট। আপনি কাউকে স্প্যাম মেল পাঠালে আপনাকে ব্যান করা হতে পারে।

২. ম্যালওয়্যার

গুগল ম্যালওয়্যার জাতীয় কোনো কিছুতেই অনুমতি দেয় না, যেমন ভাইরাস এবং ট্রোজান হর্স। এই দুটো নাম গুগলে ভুলেও খুঁজবেন না। আপনি যদি ম্যালওয়্যার ডাউনলোড করেন বা অন্য কোথাও এর ফাইল শেয়ার করেন, তাহলে আপনাকে ব্যান করা হতে পারে। এমনকি জরিমানাও হতে পারে। কারণ এটি একপ্রকার অপরাধ।

৩. প্রতারণার পরিকল্পনা
গুগল কোনো ধরনের জালিয়াতি বা প্রতারণার অনুমতি দেয় না, যেমন- ফিশিং এবং জাল রিভিউ। আপনি যদি এই ধরনের প্রতারণার সঙ্গে জড়িত থাকেন, তবে আজই সাবধান হোন। গুগলে এমন কিছু সার্চ করলেই জেল জরিমানা হতে পারে আপনার।

৪. নীতি লঙ্ঘন
যে বিষয়গুলো গুগলের নীতির আওতায় পড়ে, যেমন অশ্লীল ভাষা, বর্ণবাদী মন্তব্য, কারও ব্যক্তিগত তথ্য শেয়ার করা। এসব করলে জরিমানা হবে। এমনকি গুগল থেকে আপনাকে ব্যানও করে দেওয়া হতে পারে। এছাড়া বিস্ফোরক দ্রব্য, গর্ভপাত, চাইল্ড পর্ন এসব বিষয় গুগলে সার্চ করলে নিশ্চিত জেলে যাবেন। তাই এসব বিষয় সার্চ করা থেকে বিরত থাকুন।