• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী

এক অ্যাকাউন্ট থেকেই একাধিক প্রোফাইল ব্যবহার করা যাবে ফেসবুকে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২৩  

বর্তমানে জীবনের অবিচ্ছেদ্য অঙ্গে পরিণত হয়েছে ফেসবুক। ঘুম ভাঙা থেকে ঘুমাতে যাওয়া পর্যন্ত একটা বড় সময় প্রায় সকলেই ফেসবুক ব্যবহার করেন। তবে শুধু যে ব্যক্তিগত কাজেই ফেসবুক ব্যবহার করা হয়, তেমনটা একেবারেই নয়। কাজের ক্ষেত্রেও ব্যবহার করা হয় এই অ্যাপ।
এর অন্যতম কারণ হচ্ছে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যুক্ত হচ্ছে। সেই কারণেই এবার বড় সিদ্ধান্ত নিল মূল সংস্থা মেটা। এবার একই অ্যাকাউন্ট থেকে একাধিক প্রোফাইল ব্যবহার করা যাবে।

জানা গেছে, একটি অ্যাকাউন্ট থেকে আলাদা আলাদা চারটি প্রোফাইল ব্যবহার করা যাবে। ব্যবহারকারীরা এবার ব্যক্তিগত ও প্রোফেশনাল প্রোফাইল আলাদা করতে পারবেন অ্যাকাউন্ট এক রেখেই। প্রয়োজনে একাধিক ব্যক্তিগত প্রোফাইলও তৈরি করতে পারবেন ব্যবহারকারীরা। যেমন ধরুন একটি প্রোফাইল, খাদ্যরসিকদের জন্য। অন্য একটি বন্ধুবান্ধব বা ঘনিষ্ঠদের জন্য। আবার একটি অফিসের প্রয়োজনে।

কীভাবে নতুন এই ফিচারের সুবিধা পাবেন? ব্যবহারকারীদের আলাদা আলাদা প্রোফাইলের জন্য আলাদা ইউজার নাম বেছে নিতে হবে। চারটি প্রোফাইল যুক্ত করা যাবে একটি অ্যাকাউন্টের সঙ্গে। যেভাবে ব্যবহারকারী চাইবে সেভাবেই নিউজ ফিড তৈরি হবে। অর্থাৎ সেই সংক্রান্ত জিনিসই আসবে ওয়ালে।

তবে একাধিক প্রোফাইলের ক্ষেত্রে বেশ কিছু ফিচারের সুবিধা পাবেন না ব্যবহারকারীরা। যেমন, ডেটিং, মার্কেটপ্লেস, প্রোফেশনাল মোড, মেসেঞ্জার ও পেমেন্ট। তবে মেসেঞ্জারের ফিচার যোগ করার চেষ্টা করা হচ্ছে বলেই জানা গেছে।