• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

দারুণ জয়ে সেরা দুইয়ে ফিরলো বার্সেলোনা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৪ মে ২০২৪  

রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের সেরা দুইয়ে উঠেছে বার্সেলোনা। গত শুক্রবার নিকট প্রতিদ্বন্দ্বী জিরোনার পয়েন্ট হারানোর সুযোগ কাজে লাগিয়ে দ্বিতীয়স্থান দখল করেছে বার্সা। ওই ম্যাচে আলভেজের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল জিরোনা।

গতকাল নিজেদের ঘরের মাঠে সোসিয়েদাদকে হারানোর পর বার্সার পয়েন্ট দাঁড়িয়েছে ৭৬। তাদের সমান ৩৫ ম্যাচে জিরোনার পয়েন্ট ৭৫। আর বরাবরের মতোই শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৯০। চলতি মৌসুমে ৩ ম্যাচ হাতে রেখেই লা লিগার শিরোপা জিতে নিয়েছে রিয়াল।

সোমবার রাতে বার্সার হয়ে গোল করেন লামিন ইয়ামাল ও রাফিনহা। ম্যাচের ৪০ মিনিটে গোল করেন ইয়ামাল। ইলকায় গুন্ডোগানের পাস থেকে বল নিয়ে দারুণ শটে গোল করেন এই স্প্যানিশ তরুণ ফুটবলার। চলতি মৌসুমে লা লিগায় এটি তার পঞ্চম গোল। ইয়ামালের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা।

ম্যাচ শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ইয়ামাল। সেখানে তিনি পরের জয়ের কথা বলেন এবং সপ্তাহের তিন ম্যাচের তিনটিতেই জয়ের ইচ্ছে প্রকাশ করেন।

১৬ বছর বয়সী ইয়ামাল বলেন, ‘দ্বিতীয় স্থান পুনরুদ্ধার করা একটি গুরুত্বপূর্ণ খেলা ছিল। এটিকে আমাদের ৯ পয়েন্টের সপ্তাহে পরিণত করার চেষ্টা করতে হবে। প্রথমার্ধে রিয়াল (সোসিয়েদাদ) খুব ভালো করেছিল। কিন্তু তারপর আমরা উন্নতি করতে পেরেছিলাম। পুরো দলে ভালো অনুভূতি ছিল।’

বার্সার হয়ে দ্বিতীয় গোলটি করেন রাফিনহা। ৯৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন এই ব্রাজিলিয়ান। ভিএআর চেকে হ্যান্ডবল ধরা পড়ায় পেনাল্টি পায় বার্সা। আর গোল করার সেই সুযোগ কাজে লাগান রাফিনহা।