• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে

রিয়ালকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জয় বার্সার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩  

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সামনে দাঁড়াতেই পারেনি রিয়াল মাদ্রিদ। সৌদি আরবের রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে উত্তাপহীন এল ক্ল্যাসিকোতে অসহায় আত্মসমর্পণ করে রিয়াল। গাভি ও রবার্ট লেভানদোভস্কির দুর্দান্ত পারফরম্যান্সে বছরের প্রথম এল ক্ল্যাসিকোতে লস ব্লাঙ্কোসদের ৩-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ১৪ শিরোপা জিতেছে বার্সা।

দুজনই গোলের সঙ্গে করেছেন একটি গোলে অ্যাসিস্ট। অন্য গোলটি করেন পেদ্রি। আর শেষ দিকে রিয়ালের হয়ে সান্ত্বনাসূচক একটি গোল পরিশোধ করেন করিম বেনজেমা।

আরব ভূমিতে ম্যাচের শুরু থেকে লড়াইয়ের আভাস ছিল। বল দখলে রিয়াল এগিয়ে থাকলেও আক্রমণের দাপট ছিল বার্সার। ম্যাচের ১৩ মিনিটে অল্পের জন্য গোল বঞ্চিত হয় জাভির দল। ডি-বক্সের বাইরে থেকে লেভানদোভস্কির শট রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়ার হাতে লেগে পোস্টে প্রতিহত হয়ে ফিরে আসে।

১৯ মিনিটে সুযোগ পেয়েছিল রিয়াল। অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয় করিম বেনজেমার হেড। এরপর ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ৩৩ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। রিয়াল ডিফেন্ডারদের ভুলে বল পেয়ে যান লেভানদোভস্কি। পোলিশ তারকা পাস বাড়ান গাভির উদ্দেশে। বল পেয়ে ভুল করেননি এই তরুণ তুর্কি। নিখুঁত ফিনিশিংয়ে গোল করে দলকে এগিয়ে দেন স্প্যানিশ তারকা।

বিরতির আগমুহূর্তে আবারও দেখা মেলে গাভি-লেভা জাদুর। এবার গাভির সহায়তায় গোল করেন লেভা। তবে এই গোলের মূল কারিগর ছিলেন ফ্রেঙ্কি ডি ইয়ং। আর ৫১ মিনিটে রিয়াল গোলকিপার কোর্তোয়ার দুর্দান্ত সেভের কারণে এই যাত্রায় গোল বঞ্চিত হন ওসমান দেম্বেলে।

৫৪ মিনিটে ফের লেভানদোভস্কিকে নিরাশ করেন কোর্তোয়া। বারবার আক্রমণে ম্যাচের ৬৯ মিনিটে ধসে পড়ে রিয়ালের রক্ষণ। ৭০ মিনিট পেরোনোর আগেই পেদ্রির গোলে শেষ হয়ে যায় রিয়ালের শিরোপা ধরে রাখার সম্ভাবনা। শেষ দিকে বেনজেমার একটি গোল শুধুই সান্ত্বনা হয়ে থাকল।