• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

অবৈধভাবে ইতালি যাওয়ার পথে নিহতদের পরিবারকে আর্থিক অনুদান

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৭ মে ২০২৪  

অবৈধভাবে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবিতে নিহত মাদারীপুরের পাঁচ তরুনের পরিবারকে অনুদান দিয়েছে জেলা প্রশাসন। বাংলাদেশ সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা শাখা হতে প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে অনুদান দেয়া হয়। সোমবার(৬ মে) দুপুরে জেলা প্রশাসক নিজ কার্যালয়ে নিহতদের পরিবারের হাতে এ অনুদান তুলে দেন।

জেলার রাজৈর উপজেলার কোদালিয়া এলাকার সজীব কাজী, পশ্চিম স্বরমঙ্গল গ্রামের মামুন শেখ, সেনদিয়ার সজল বৈরাগী, কদমবাড়ির নয়ন বিশ্বাস ও কেশরদিয়া গ্রামের কাওসার এর পরিবার এই অনুদান পান।

অবৈধভাবে বিদেশ না যাওয়ার আহ্বান জানিয়ে জেলা প্রশাসক মারুফুর রশিদ খান বলেন,'অবৈধভাবে বিদেশ যাওয়া অন্যায়। এক্ষেত্রে পরিবারের দায়ও কম নয়। এ বিষয়ে সকলকে সচেতন হতে হবে। সরকারের পক্ষ থেকে যতটুকু করনীয় তা করা হবে।'

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি মাদারীপুরের ৫ যুবক ইতালীর উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। প্রথমে তারা বিমানযোগে লিবিয়া, পরে গত ১৪ ফেব্রুয়ারি লিবিয়া থেকে দালালদের মাধ্যমে একটি ইঞ্জিনচালিত নৌকায় ইতালীর উদ্দেশ্যে রওয়ানা দেয় তারা। মাঝপথে তিউনিসিয়ার ভুমধ্যসাগরে ইঞ্জিন ফেটে আগুন ধরে ডুবে যায় নৌকাটি। এবং তারা সকলেই মারা যান। গত বৃহস্পতিবার নিহতদের মরদেহ দেশে এসে পৌছায় এবং শুক্রবার তাদের দাফন সম্পন্ন হয়।