• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

`বেঁচে ফিরবো কখনো ভাবিনি`

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২১  

টাইটানিক সিনেমা দুই চারবার দেখেনি এমন লোক খুঁজে পাওয়া কঠিন। না দেখলেও সিনেমার গল্প অন্ততঃ সবার মুখস্ত। কিন্তু এর বাস্তবে মিল খুঁজে পাওয়া গেল বেতাগীর মেডিক্যালে পড়ুয়া শিক্ষার্থী কুশলের কাছে। ঝালকাঠীর সুগন্ধা নদীতে অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় বেঁচে ফিরেছেন কুশল।

ঢাকা গ্রীন লাইফ মেডিক্যাল কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র কুশল কর্মকার। ঢাকা থেকে বরগুনাগামী লঞ্চে বেতাগীতে তাঁর বাড়ি রওনা হয় ওই রাতে। যে সময় সবকিছু আগুনে পুড়ছে ঠিক তখনই জীবনের ঝুঁকি নিয়ে কনকনে শীতে নদীতে ঝাঁপ দেন তিনি। সাঁতার কেটে জীবন বাঁচাতে পরনের সব পোশাক খুলে ফেলেন নিজেই। এরপর আধা ঘণ্টা নদীতে সাঁতার কাটতে থাকেন। তবুও মিলছিল না তীরের সন্ধান। এমন সময় তেলবাহী একটি জাহাজ যাচ্ছিল তার পাশ দিয়ে। তবে জীবন রক্ষার জন্য যে হাক-ডাক দরকার ছিল ঠাণ্ডায় সেই শক্তি ছিল না তার। শুধু হাত দিয়ে ইশারা করেন। 

কুশলের ইশারা বুঝে তুলে নেয় জাহাজে অবস্থানকারীরা। জাহাজের লোকজন কুশলকে গরম পোশাক পড়তে দেয়। এরপর তার বাবাকে ফোনে দুর্ঘটনায় কথা জানান কুশল।

পরদিন (শুক্রবার) সকালে তাঁর বাবা কৃষ্ণ কর্মকার ঝালকাঠী থেকে উদ্ধার করে বেতাগী পৌর শহরের বাসায় নিয়ে আসেন কুশলকে। গতকাল শনিবার সন্ধ্যার কুশলের কাছে শুনে সেই রাতের বর্ণনা দেন।

তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, 'আমার ছেলেকে বাঁচিয়েছে ঈশ্বর। ঈশ্বর বাঁচালে কেউ মারতে পারে না।'

এ সময় কুশল বৃহস্পতিবার রাতে মৃত্যুর হাত থেকে যেভাবে বেঁচে গেল তাঁর বর্ণনার এক পর্যায়ে বলেন, 'আমি যে এই শীতে বেঁচে থাকবো, তা কখনও ভাবিনি। ঈশ্বর আমাকে বাঁচিয়েছেন।'