• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

পাকিস্তানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইরান, ২ শিশু নিহত

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৪  

পাকিস্তানের দুই ঘাঁটিতে ড্রোন চালিত ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। এতে দুই শিশু নিহত হয়েছে। এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে পাকিস্তান।  
বুধবার বার্তাসংস্থা রয়টার্স ও সংবাদমাধ্যম বিবিসি জানায়, মঙ্গলবার পাকিস্তানে বেলুচি জঙ্গি গোষ্ঠী জইশ আল আদলের দুটি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হয়েছে বলে ইরানের রাষ্ট্রীয় মিডিয়া জানিয়েছে। ইরাক ও সিরিয়ায় বিভিন্ন স্থাপনায় ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) ক্ষেপণাস্ত্র হামলা চালানোর একদিন পর এই আক্রমণের ঘটনা ঘটল।

রয়টার্স জানায়, জইশ আল আদল নামের এই জঙ্গি গোষ্ঠীটি এর আগে পাকিস্তানের সঙ্গে সীমান্ত এলাকায় ইরানি নিরাপত্তা বাহিনীর ওপর বেশ কয়েক দফায় হামলা চালিয়েছে।

এদিকে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম জানায়, এই ঘাঁটিগুলোতে ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে হামলা চালিয়ে ধ্বংস করা হয়েছে। এছাড়া ইরানের শীর্ষ নিরাপত্তা সংস্থার সঙ্গে যুক্ত দেশটির নুরনিউজ জানিয়েছে, হামলার লক্ষ্যবস্তু হওয়া ঘাঁটিগুলো পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে অবস্থিত।

তবে পাকিস্তানি সামরিক বাহিনীর জনসংযোগ শাখা তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এই হামলার বিষয়ে মুখ খুলেছে। তারা বলেছে, অবৈধ এই হামলার ‘গুরুতর পরিণতি’ হতে পারে।

বিবিসি বলেছে, মঙ্গলবার প্রতিবেশী ইরানের হামলায় দুই শিশু নিহত ও তিনজন আহত হয়েছেন বলে পাকিস্তান জানিয়েছে।