• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

দুই দিনের ব্যবধানে ৫ ঘরে ডাকাতি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২৩  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় দুই দিনের ব্যবধানে ৫ টি ঘরে ডাকাতি সংগঠিত হয়েছে। সংঘবদ্ধ ডাকাত দল বিভিন্ন কৌশলে ঘরে উঠে নগদ টাকা স্বর্ণালংকারসহ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়েছে। তবে পুলিশ বলেছেন এটা নিছক চুরির ঘটনা। বুধবার গভীর রাতে গ্রামবাসি মোবারক হোসেন (৫২) নামে এক ডাকাতকে আটক করে থানা পুলিশের হাতে তুলে দেয়। পুলিশ তাকে গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) আদালতে প্রেরণ করেছেন গ্রেপ্তারকৃত মোবারক হোসেন রাজাপুর উপজেলার গালুয়া নামক গ্রামের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১০ ডিসেম্বর দিবাগত রাতে উপজেলার পশ্চিম মিঠাখালী গ্রামের হাবিব হাওলাদার ও নবী হোসেন হাওলাদারের ঘরে সংঘবদ্ধ ডাকাত দল বিভিন্ন কৌশলে উঠে নগদ টাকা স্বর্ণালংকারসহ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়েছে।

হাবিব হাওলাদারের স্ত্রী খাদিজা বেগম বলেন, ৮ থেকে ১০ সদস্যের ডাকাত দল তাদের ঘরে উঠে নগদ টাকা ও বিভিন্ন মালামাল লুটে নেয়। এসময় প্রতিবাদের চেষ্টা করলে তাঁকে ও তার পুত্রবধূকে ডাকাত সদস্যরা মারধর করে।

এদিকে এ ঘটনায় এলাকায় ব্যপক আতংকের সৃষ্টি হলে গ্রামবাসি সতর্কতা অবলম্বন করে। ১২ ডিসেম্বর বুধবার ওই একই গ্রামের ইদ্রিস ফরাজি, বাদশা ফরাজির, স্বপন হাওলাদারের ঘরে ডাকাতি করে ফেরার পথে গ্রামবাসি টের পেয়ে ধাওয়া করে ডাকাত মোবারক হোসেনকে আটক করে। এঘটনায় পশ্চিম মিঠাখালী গ্রামের বাসিন্দা স্বপন হাওলাদার মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেন।

স্থানীয় ইউপি সদস্য মোঃ সগীর হোসেন আকন বলেন, আটককৃত ডাকাত মোবারক হোসেন স্বীকার করেছে তার সাথে আরও ৬ ব্যাক্তি ছিলো। তারা একসাথেই ডাকাতি করেছে বলে জানিয়েছে।

মঠবাড়িয়া থানার ওসি (অপারেশন)  আব্দুল হালিম (মিডিয়া) বলেন, এগুলো নিছক চুরির ঘটনা। মোবারক হোসেনকে গ্রেপ্তার দেখিয়ে ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে আদালতে প্রেরণ করা করা হয়েছে। মামলার তদন্তের স্বার্থে তিনি কোন তথ্য দিতে চাননি। তবে তিনি বলেন, বিষয়গুলো গুরুপ্তের সাথে তদন্ত করা হচ্ছে।