• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

কক্সবাজারে প্রতারিত পর্যটকদের পাশে দাঁড়ালো ছাত্রলীগ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২১  

কক্সবাজার থেকে বান্দরবান ঘুরতে গিয়ে প্রতারণার শিকার পর্যটক দলের পাশে দাঁড়িয়েছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। নির্বাচনের কারণে বান্দরবান এলাকায় ঢুকতে না পারলেও প্যাকেজ মূল্য হিসেবে নেওয়া টাকা আত্মসাৎ করা থেকে পর্যটকদের উদ্ধার করে পর্যটন নগরীর মান বাঁচিয়েছেন ছাত্রলীগ নেতারা।

শনিবার (২৫ ডিসেম্বর) রাতে হোটেল-মোটেল জোনের এক ট্যুর অপারেটর এজেন্সির কাছ থেকে ২৫ হাজার টাকা উদ্ধার করে দেন তারা।

জেলা ছাত্রলীগ নেতা মুনতাকিম শুভ জানান, দেশের প্রধান পর্যটন নগরী কক্সবাজারে তিনদিন আগে রাজশাহী থেকে বেড়াতে আসেন ২৫ জনের একটি শিক্ষার্থী ও পেশাজীবী দল। সমুদ্র নগরীতে ভ্রমণ শেষে তারা শনিবার পাহাড়ি সৌন্দর্যের রাণী বান্দরবানের নয়নাভিরাম দৃশ্য দর্শনে যাওয়ার পরিকল্পনা করেন। সেই মতে একটি ট্যুরস অপারেটর এজেন্সির সঙ্গে প্যাকেজ চুক্তি করে টাকা পেমেন্ট করে সকালে বান্দরবানের উদ্দেশে রওনা দেন।

পর্যটকদের বরাতে তিনি আরো জানান, পর্যটকরা বান্দরবান পৌঁছার পর জানতে পারেন সেখানকার বেশ কয়েকটি ইউপিতে রোববার নির্বাচন চলছে। ফলে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে কোনো পর্যটককে উপজেলা কিংবা পর্যটন স্পটগুলোতে ঢুকতে দেয়নি। ট্যুরে বান্দরবানের পাঁচটি দর্শনীয় স্থান ভ্রমণের কথা উল্লেখ থাকলেও বান্দরবানের সীমানা থেকেই ফেরত আসে পর্যটকবাহী গাড়িটি। কিন্তু কক্সবাজার ফিরে আসার পর ট্যুর অপারেটর এজেন্সি পুরো টাকাই হাতিয়ে নেওয়ার চেষ্টা করে।

কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজী তামজিদ পাশা জানান, প্রতারণার শিকার পর্যটক টিমের একজন কিভাবে যেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনানের নম্বর পেয়ে তাকে কল দেন। ব্যাপারটি জানানোর পর মারুফ আদনানের নির্দেশে ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান সায়েমসহ অন্য নেতাকর্মীরা ট্যুরস এজেন্সির কাছে গিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। আসা-যাওয়ার গাড়ি ভাড়া রেখে ২৫ জন পর্যটককে ২৫ হাজার টাকা ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়।

রাজশাহী থেকে আসা প্রতারিত পর্যটকদের একজন মাহফুজ জানান, বুধবার রাতে কক্সবাজার পৌঁছাই আমরা। কিন্তু বৃহস্পতিবার থেকে গণমাধ্যমে প্রচারিত ও প্রকাশিত ধর্ষণের খবরটি আমাদের আতঙ্কিত করেছিল। এরপরও নিজেদের মতো করে সবজায়গা ঘুরে দেখেছি। আবার কবে আসা হবে ইয়ত্তা নেই। তাই ১৫০০ টাকায় বান্দরবানের পাঁচটি স্পট দেখা সম্ভব দেখতে পেয়ে আমরা বুকিং দিয়ে পেমেন্টও করি। কিন্তু বান্দরবান গিয়ে আর ঢুকতে না পেরে ফিরে আসতে বাধ্য হেই। সেটার দায় ট্যুর এজেন্সির নয় উল্লেখ করে সমস্ত টাকা রেখে দিতে চায় তারা। বিষয়টি জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদককে জানানোর পর তিনি যে সহযোগিতা করেছেন তা মনে থাকবে আমাদের।

জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন, বিশ্ব দরবারে কক্সবাজার এখন পরিচিত নগরী। আর পর্যটন কেন্দ্র হিসেবে এটি দেশব্যাপী সমাদৃত। একে আন্তর্জাতিক নগরী হিসেবে প্রতিষ্ঠায় কাজ করছে সরকার। তা বাস্তবায়নে আমাদের নিজ নিজ অবস্থান থেকে কাজ করা উচিত।