• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

হোয়াটসঅ্যাপে আপনাকে কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৮ মে ২০২৪  

মেটার মালিকানাধীন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। সারাক্ষণ কোনো না কোনো কাজে হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন। প্রতিনিয়ত কয়েকশ কোটি বার্তা আদান-প্রদান হচ্ছে সাইটটিতে। অনেকের সঙ্গেই হয়তো চ্যাট করছেন সারাদিন।

হঠাৎ দেখলেন কাউকে মেসেজ সেন্ড করছেন কিন্তু তা সিন হচ্ছে না। কিংবা তার লাস্ট অনলাইন অ্যাক্টিভিটি দেখতে পাচ্ছেন না। তাহলে কি আপনাকে সে ব্লক করলো নাকি অন্য কোনো সমস্যা। আপনাকে হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে তা সহজেই বুঝতে পারবেন। কয়েকটি বিষয়ে নজর দিলেই বুঝতে পারবেন আপনাকে অপর ব্যক্তি ব্লক করেছে কি না।

জেনে নিন কীভাবে বুঝবেন-

১. যদি দেখেন নিজের কন্ট্যাক্ট লিস্টের কারও লাস্ট সিন এবং অনলাইন স্ট্যাটাস পরীক্ষা করতে পারতেন। কিন্তু এখন সেটা পারছেন না। তাহলে বুঝতে হবে যে, আপনাকে ব্লক করা হয়েছে।

২. ব্লকড করলে আপনি সেই কন্ট্যাক্টের স্ট্যাটাস দেখতে পারবেন না। যদি দীর্ঘ সময়ের জন্য কন্ট্যাক্টে থাকা কারও স্ট্যাটাস দেখতে না পান, তাহলে বুঝতে হবে যে, আপনাকে ব্লক করা হয়ে থাকতে পারে।

৩. যদি সেই কন্ট্যাক্টের প্রোফাইল পিকচার দেখতে না পান, তাহলে বুঝতে হবে যে, তাকে ব্লক করা হয়েছে। যদিও কখনও কখনও কিছু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী নিজেদের প্রোফাইল পিকচার ব্ল্যাঙ্ক রাখতেই পছন্দ করেন।

৪. যদি এমন হয় যে কোনো পরিচিতকে মেসেজ করেছেন। কিন্তু অনেক দিন কেটে যাওয়ার পরেও যদি সেই মেসেজের উপর এখনও গ্রে টিক দেখা যায়, তাহলে বুঝতে হবে যে, ব্লক করা হয়েছে।

৫. ব্লক করা হলে সেই কন্ট্যাক্টে কল করতে পারবেন না।

৬. যদি আপনি কোনো গ্রুপের অ্যাডমিন হন এবং নিজের গ্রুপে নির্দিষ্ট কন্ট্যাক্টকে অ্যাড করতে না পারেন, তাহলে বুঝতে হবে ব্লক করা হয়েছে আপনাকে।