• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

যুব এশিয়া কাপ: বাংলাদেশের টানা দ্বিতীয় জয়

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২১  

যুব এশিয়া কাপের মিশনে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ। শনিবার (২৫ ডিসেম্বর) সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপ ‘বি’র ম্যাচে কুয়েতকে ২২৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এর আগে নেপালকে বিশাল ব্যবধানে হারিয়েছিলো টাইগার যুবারা।

শনিবার শুরুতে ব্যাট করে ওপেনার মাহফিজুল ইসলামেরর ১১২ রানে ভর করে কুয়েতের বিপক্ষে ২৯১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমে ২৫.৩ ওভারে মাত্র ৬৪ রানে সব উইকেট হারায় কুয়েত।

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় কুয়েত অনূর্ধ্ব-১৯ দল। ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানেই প্রথম উইকেট হারিয়েছিল বাংলাদেশ। এরপর ৮৫ রানের জুটি গড়েন অপর ওপেনার মাহফিজুল এবং মোল্লা। আইচ ২০ রান করে আউট হলেও মাহফিজুল খেলেন ১১৯ বলে ১১২ রানের দুর্দান্ত ইনিংস। হাঁকিয়েছেন ১২টি চার এব ৪টি ছক্কা। আরিফুল (২০) আর উইকেটকিপার তাজিবুল (২৩) ছোট হলেও অবদান রাখেন।

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান প্রান্তিক আজ ৫ রানে আউট হন। তবে মেহরব আজও কার্যকর ইনিংস খেলেছেলেন। তার ব্যাট থেকে এসেছে ২৪ বরে ৫ চার ১ ছক্কায় ৪২ রানের ইনিংস। শেষদিকে নাইমুল (১০), রকিবুল (২১) আর মুশফিক হাসানের (১৩) ছোট ছোট অবদানে বাংলাদেশ ৪৯.২ ওভারে ২৯১ রান তুলে অলআউট হয়।

বল হাতে ৪০ রানে ৩ উইকেট নেন কুয়েতের আব্দুল সাদিক। ২টি করে উইকেট নিয়েছেন মুহাম্মদ উমর এবং হেনরি থমাস।

বাংলাদেশের দেয়া রানের পাহাড় টপকাতে গিয়ে কুয়েত সব উইকেট হারিয়ে ৬৪ রান করতে সক্ষম হয়। দলের হয়ে সর্বোচ্চ রান করেন মিত ভাবসার। তিনি ৭৭ বলে ৫ চারে ৪৩ রান করেন। দলের দ্বিতীয় সর্বোচ্চ রান আসে মির্জা আহমেদের ব্যাট থেকে। তিনি করেন ১১ রান। বাকিরা কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

বাংলাদেশের হয়ে রিপন মন্ডল ৩টি, মেহেরব ও রাকিবুল ২টি করে উইকেট লাভ করেন।