• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

নৌকার প্রার্থীর প্রচারণায় অংশ নিয়ে বিএনপির দুই নেতা বহিষ্কার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২৩  

নৌকার প্রার্থীর প্রচারে অংশ নেওয়ায় বিএনপির দুই নেতাকে বহিষ্কার করেছে পিরোজপুর জেলা বিএনপি। শনিবার (২ ডিসেম্বর) পিরোজপুর জেলা বিএনপির এক প্রেস বিজ্ঞপ্তিতে তাদেরকে বহিষ্কার কথা জানানো হয়।

বহিষ্কারকৃতরা হলেন— পিরোজপুরে ভান্ডরিয়া পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক অহিদুল ফরাজী ও নাজিরপুর উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সরদার গোলাম রাব্বানী।

শুক্রবার (১ ডিসেম্বর) রাতে পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর হোসেন ও যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তাদেরকে বিএনপির পদ থেকে অব্যাহতি দেওয়া হলো। একইসঙ্গে দলের প্রাথমিক সদস্য পদ বাতিলের জন্য কেন্দ্রীয় বিএনপির কাছে সুপারিশ করা হল।

পিরোজপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা জানান, ভান্ডারিয়া পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক অহিদুল ফরাজী পিরোজপুর ২ আসনের আওয়ামী লীগের দলীয় প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণায় অংশ নেওয়ায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

একই দিন জেলা দপ্তরের দায়িত্বে যুবদলের যুগ্ম আহ্বায়ক তানজিদ হাসান শাওন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ও নাজিরপুর সদর ইউনিয়ন বিএনপির সভাপতি সরদার গোলাম রাব্বানীকে বহিষ্কার করা হলো।  

পিরোজপুর জেলা যুবদলের আহ্বায়ক মারুফ হাসান জানান, বিএনপির চলমান গণতান্ত্রিক আন্দোলনে অংশগ্রহণ না করে গোলাম রাব্বানী আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নেওয়ায় তাকে বহিষ্কার করা হয়েছে।

উপজেলা যুবদলের বহিষ্কৃত নেতা সরদার গেলাম রাব্বানী কাছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণায় অংশ নেওয়ার বিষয় জানতে চাইলে তিনি তা স্বীকার করেন।