• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে

রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না: রেলমন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, রেলে আমরা কোনো প্রকার অতিরিক্ত যাত্রী পরিবহন করবো না। স্বাস্থ্যবিধি মেনে আমরা রেল পরিচালনা করছি। এখন পর্যন্ত অর্ধেক প্যাসেঞ্জার নিয়ে যাতায়াত করছে ট্রেন।

তিনি বলেন, এখন পর্যন্ত মিডিয়া ও রেলের যাত্রীসহ কারো কাছ থেকে আমরা তেমন কোনো অভিযোগ পাইনি। গত ঈদে যেভাবে ট্রেন চলেছে এ ঈদেও সেভাবেই চলবে, যদি সরকারের কোনো নির্দেশনা না থাকে। 

শনিবার (৪ জুলাই) দুপুরে বোদা উপজেলা অডিটোরিয়াম চত্বরে মুজিববর্ষ উপলক্ষে ৪শ মেধাবী নারী শিক্ষার্থীদের সাইকেল বিতরণ ও মন্ত্রীর নিজস্ব তহবিল থেকে গরিব দুস্থদের মধ্যে অনুদানের চেক প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। 

এসময় মুজিববর্ষ উপলক্ষে নারীর ক্ষমতায়ন ও বাল্যবিয়ে প্রতিরোধে জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগে ১৭শ শিক্ষার্থীর মধ্যে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন মন্ত্রী।

মন্ত্রী নুরুল ইসলাম সুজন আরো বলেন, আমাদের নতুন করে ট্রেনের সংখ্যা বাড়ানোর কোনো পরিকল্পনা নেই। আর করোনার মধ্যে যানযটের কোনো সুযোগ নেই। যদি কোরবানির ঈদকে নিয়ে সরকারের কোনো নির্দেশনা না থাকে তবে বর্তমানে যেভাবে ট্রেন চলছে আগামীতেও সেভাবেই চলবে। ঈদকে সামনে রেখে মানুষের মুভমেন্ট যেন কম হয়, সরকার সে আবেদন জানাচ্ছে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার (এসি) মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা প্রমুখ।

এর আগে মন্ত্রী জেলার দেবীগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে বাইসাইকেল বিতরণ ও মন্ত্রীর নিজস্ব তহবিল থেকে গরিব দুস্থদের মধ্যে অনুদানের চেক বিতরণ করেন।