• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

মানবাধিকার ব্যবসায়ীরা এখন সরব হয়েছেন: তথ্যমন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২২  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মানবাধিকার ব্যবসায়ীরা এখন সরব হয়েছেন। আর মানবাধিকার নিয়ে যারা বিবৃতিজীবী, তারাও সরব হয়েছেন। রোববার (১৮ ডিসেম্বর) রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, এখন যারা মানবাধিকার নিয়ে বিবৃতি দিচ্ছেন তারা ২০১৩-১৪ এবং ২০১৫ সালে বিএনপির হরতাল-অবরোধে পেট্রলবোমা হামলায় পুড়ে শত শত মানুষের মৃত্যুর সময় কোথায় ছিলেন? ২০০৪ সালের ২১ আগস্ট আগস্ট মানবাধিকার ব্যবসায়ীরা কোথায় ছিলেন?

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের প্রশংসা করেন মার্কিন রাষ্ট্রপতি, জাতিসংঘের মহাসচিব, বহু দেশ এবং আন্তর্জাতিক সংস্থা। কিন্তু বাংলাদেশের এই বদলে যাওয়া অনেকের পছন্দ নয়।

তিনি বলেন, যে বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল, সেই বিশ্বব্যাংক পদ্মা সেতুতে অর্থায়নের প্রস্তাব দিয়েছিল। কিন্তু আমাদের নেত্রী বলে দিয়েছেন, আমরা নিজের টাকায় পদ্মা সেতু করব। যে সব আন্তর্জাতিক শক্তি স্বাধীনতার বিরুদ্ধে ছিল, স্বাধীনতার বিরুদ্ধাচরণ করেছে, এই উন্নয়ন তাদের পছন্দ নয়, তাই তারা এখনও নানা ষড়যন্ত্রে লিপ্ত আছে।