• বুধবার ১৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪৩১

  • || ০৬ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী

শিশুকে ধর্ষণের পর হত্যা: ২ আসামির মৃত্যুদণ্ড

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২২  

কুমিল্লায় শিশুকে সংঘবদ্ধ ধর্ষণের পর নৃশংসভাবে কুপিয়ে হত্যার ঘটনায় দুই আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আসামিদের এক লাখ টাকা করে অর্থদণ্ডও দেওয়া হয়। মঙ্গলবার (৮ নভেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবদুল্লাহ আল মামুন এ রায় দেন। এসব তথ্য নিশ্চিত করেছেন এই মামলার রাষ্টপক্ষের আইনজীবী প্রদীপ কুমার দত্ত।

দণ্ডপ্রাপ্তরা হলো– মনোহরগঞ্জ উপজেলার হাতিমারা গ্রামের মৃত লাল মিয়ার ছেলে বাচ্চু মিয়া এবং মৃত মোস্তফা ভূঁইয়ার ছেলে আমির হামজা।

আইনজীবী প্রদীপ কুমার দত্ত বলেন, ‘২০১৮ সালের ৫ মার্চ বাচ্চু মিয়া ও আমির হামজা এক শিশুকে (১০) ধর্ষণ করে। বড় বোনকে না পেয়ে ওই শিশুটিকে ধর্ষণ করে তারা। শিশুটি তার বাবাকে এ ঘটনা বলে দেবে বললে আসামিরা বটিদা ও দা দিয়ে নৃশংসভাবে শরীরের ১৩টি স্থানে আঘাত করে তাকে হত্যা করে। এ ঘটনার পর শিশুটির বাবা মনোহরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। আসামি বাচ্চু ও আমির হামজাকে গ্রেফতার করার পর তারা ম্যাজিস্ট্রেটের কাছে ধর্ষণের পর কুপিয়ে হত্যা করেছে বলে স্বীকার করে।’

কোর্ট পুলিশের পরিদর্শক মুজিবুর রহমান জানান, রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিল। আদালতের আইনি প্রক্রিয়া শেষে তাদের কারাগারে পাঠানো হবে।