• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী

ভেদরগঞ্জে নতুন মুখ, নড়িয়ায় সাবেক বহাল

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৯ মে ২০২৪  

শরীয়তপুরে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের দুটি উপজেলায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে ভেদরগঞ্জ উপজেলা পরিষদে আনারস প্রতীকের প্রার্থী ওয়াছেল কবির ও নড়িয়া উপজেলা পরিষদে একেএম ইসমাইল হক বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। এরমধ্যে ওয়াছেল কবির এবার প্রথম নির্বাচনে অংশ নিয়েছেন অন্যদিকে একেএম ইসমাইল হক বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান।

এরআগে বুধবার (৮ মে) ইভিএম পদ্ধতিতে সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৪টা পর্যন্ত। ভোট গণনার পর রাতে ফলাফল ঘোষণা করা হয়।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ভেদরগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৩ হাজার
৭৩ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ৮০ টি কেন্দ্র ও ৬৩৯ টি কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ফলাফল শেষে আনারস প্রতীকের প্রার্থী ওয়াছেল কবির ৬০ হাজার ৩১২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের প্রার্থী হুমায়ুন কবির পেয়েছেন ৪২ হাজার ৫২৫ ভোট।

অন্যদিকে, নড়িয়া উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২২ হাজার ২১২ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ৭৬ টি কেন্দ্র ও ৬৭০ টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ফলাফল শেষে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থী একেএম ইসমাইল হক ৩০ হাজার ২২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী মামুন হোসেন মোস্তফা পেয়েছেন ২০ হাজার ৫২৭ ভোট।

এ বিষয়ে জেলা নির্বাচন ও রিটার্নি কর্মকর্তা মো. আবদুল মান্নান বলেন, শরীয়তপুরে ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। নির্বাচনে কোনো প্রকারের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এছাড়াও ভোটারের উপস্থিতি ছিলো সন্তোষজনক।