• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ

নৈতিকতার শিক্ষা না থাকলে ভাল মানুষ হওয়া যায় না- মন্ত্রী রেজাউল

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০  

পিরোজপুর প্রতিনিধিঃ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, শিক্ষার্থীদের আদর্শ শিক্ষায় শিক্ষিত করতে হবে। তাদেরকে নৈতিকতা, মূল্যবোধের শিক্ষা দিতে হবে। তা’নাহলে শুধু পূথিগত বিদ্যা নিয়ে কোন লাভ হবে না। এমএ পাশ, বিএ পাশের সার্টিফিকেট নিয়ে কোন কাজ হবে না। নৈতিকতার শিক্ষা না থাকলে যেমনি ভাল মানুষ হওয়া যাবেনা তেমনি আপনার আমার সন্তান আদর্শ নিয়ে শিক্ষিত হতে পারবেনা।

মন্ত্রী আজ মঙ্গলবার সকালে পিরোজপুর সদর উপজেলা চত্বরে ৪২ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সদর উপজেলার বিজ্ঞান মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু বাঙ্গালী জাতিকে একটি শিক্ষিত ও আদর্শ জাতি হিসেবে বিশ্বের কাছে তুলে ধরতে চেয়েছিলেন। আমাদের প্রত্যেককে তার আদর্শ ও দেশপ্রেম থেকে শিক্ষা নিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার দ্রুত উন্নতি হচ্ছে। তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে ডিজিটালাইজড করেছেন। শিক্ষা প্রতিষ্ঠানে উন্নত কম্পিউটার ল্যাব ও যোগ্য শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে। ডিজিটাল প্রযুক্তির কারনে পৃথিবী আজ আমাদের হাতের মুঠোয়, আর এ সবের কৃতিত্বের দাবীদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদিন দেশের মানুষের ও দেশ সেবায় নিজেকে নিয়োজিত রাখছেন। তিনি নাওয়া-খাওয়া ঘুম হারাম করে নিজের দেশের সেবায় নিবেদিত করছেন। তিনি নুন্যতম কোন দুর্নীতিকে প্রশ্রয় দেন না। তাই আমরাও সকলে দুর্নীতিমুক্ত থাকবো।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক  আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান খালেক, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি শাহজাহান তালুকদার, সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার প্রমুখ।

মেলায়  সদর উপজেলার ২টি কলেজ, ১১টি স্কুলসহ ১৭টি প্রতিষ্ঠান অংশ গ্রহন করে। এরপর মন্ত্রী উপজেলা চত্বরে ২০১৯-২০ অর্থ বছরে চাহিদা ভিত্তিক সরকারী প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্পের আওতায় নির্মানাধীন সদর উপজেলার ৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবনের ফলক উন্মোচন করেন এবং২০২০-২১ অর্থবছরে প্রাকৃতিক দূর্যোগের কারনে ক্ষতি পুষিয়ে নিতে প্রান্তিক কৃষকদের কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় সদর উপজেলার ২ হাজার ৪০ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করেন।