• বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪৩১

  • || ০৭ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ

সৈনিকের কার্যকর প্রশিক্ষণই যুদ্ধক্ষেত্রে সাফল্যের চাবিকাঠি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২২  

কার্যকর প্রশিক্ষণই সৈনিকের সর্বোত্তম কল্যাণ এবং যুদ্ধক্ষেত্রে সাফল্যের চাবিকাঠি বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সোমবার (৭ অক্টোবর) সাভার সেনানিবাসের শহীদ লেফটেন্যান্ট তৌফিক মাল্টিপারপাস সেডে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের সার্বিক ব্যবস্থাপনায় বাংলাদেশ সেনাবাহিনী প্রশিক্ষণ সহায়ক সামগ্রী প্রদর্শন প্রতিযোগিতা-২০২২ এ তিনি এ কথা বলেন।

 

অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেনাপ্রধান বলেন, প্রশিক্ষণ সহায়ক সামগ্রীর সর্বোত্তম ব্যবহার যুদ্ধে বিজয়কে ত্বরান্বিত করে। এক্ষেত্রে প্রশিক্ষণ সহায়ক সামগ্রী প্রশিক্ষণে ব্যাপকহারে ব্যবহার করা হয়ে থাকে।

 

তিনি এ ধরনের প্রদর্শনীর আয়োজনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রতিযোগিতায় ১০ পদাতিক ডিভিশন চ্যাম্পিয়ন এবং ১৯ পদাতিক ডিভিশন রানারআপ হওয়ার গৌরব অর্জন করে।

প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর ১০টি মেজর ফরমেশন, ৭টি মাইনর ফরমেশন এবং ২০টি অন্যান্য প্রতিষ্ঠানসহ সর্বমোট ৩৭টি দল অংশগ্রহণ করে।

গত ৫ নভেম্বর শুরু হওয়া সেনাবাহিনী প্রশিক্ষণ সহায়ক সামগ্রী প্রদর্শন প্রতিযোগিতা-২০২২ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর সেনাপ্রধান সাভার সেনানিবাসে নবনির্মিত পদাতিক গেট, ডিভিশন মডেল শেড এবং অন্যান্য পদবির সেনাসদস্যদের সপরিবারে বসবাসের জন্য নবনির্মিত বহুতল ভবনের ফলক উন্মোচনের মাধ্যমে উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড লেফটেন্যান্ট জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার (লজিস্টিকস্ এরিয়া) মেজর জেনারেল মো. জহিরুল ইসলাম ও জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) (৯ পদাতিক ডিভিশন) ও এরিয়া কমান্ডার (সাভার এরিয়া) মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হকসহ সাভার সেনানিবাসে কর্মরত ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা এবং অন্যান্য পদবির সদস্যরা উপস্থিত ছিলেন।