• বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪৩১

  • || ০৭ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ

স্বচ্ছতা রেখে কাজ করে যাচ্ছি: প্রতিমন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৯ নভেম্বর ২০২২  

সব ক্ষেত্রে স্বচ্ছতা রেখে জনপ্রশাসন মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

মঙ্গলবার (৮ নভেম্বর) রাজধানীর বিসিএস প্রশাসন একাডেমিতে সচিবালয় বিটের সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)’ এর সদস্যদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জনপ্রশাসন মন্ত্রণালয় ‘রোল অব মিডিয়া ইন গুড গর্ভানেন্স’ শীর্ষক দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, সব ক্ষেত্রে স্বচ্ছতা রেখে আমরা কাজগুলো করে যাচ্ছি। আমাদের অনেক বিষয় এখন একেবারে ট্রান্সপারেন্ট। আমি বলবো স্বচ্ছতা এসে গেছে।

তিনি বলেন, তারপরও গণমাধ্যমে যেটুকু বলা দরকার আমরা সেটুকু বলবো। আমি যেটা জানি না সেটা যদি বলি, তবে আমার মন্ত্রণালয় ক্ষতিগ্রস্ত হবে, সরকার ক্ষতিগ্রস্ত হবে।

‘আমি বলবো অতীতের যে কোনো সময়ের তুলনায় সাংবাদিকতা অনেক পরিবর্তন হচ্ছে। গণতন্ত্রকে বিকশিত করার জন্য সরকারের যে প্রচেষ্টা... এছাড়া বর্তমান সরকার সাংবাদিকতার একটি চমৎকার ক্ষেত্র তৈরি করেছে। একটি ক্ষেত্র তৈরির সুযোগ করে দিয়েছে।'

ফরহাদ হোসেন বলেন, এখন সাংবাদিকতায় মেধাবীদের কাজ করার সুযোগ আছে। যে কোনো কাজ করতে গিয়ে সেখানে প্রতিযোগিতা থাকে, আর যত বেশি প্রতিযোগিতা থাকবে তত বেশি মানসম্মত কাজের উন্নয়ন ঘটবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, কথা হচ্ছে মাথা ভালো থাকলে সব ভালো হবে। মানুষ ভালো মানুষ হওয়ার যে বিষয়টি একজন ভালো মানুষ, ভালো সাংবাদিক হবে, ভালো কর্মকর্তা হবে।

কর্মশালায় প্যানেল আলোচনায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (সচিব) মোমিনুর রশিদ আমিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক ও একাত্তর টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু।

প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাস ও সাধারণ সম্পাদক মাসউদুল হক।