• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মাদক সেবনের টাকা না পেয়ে বসতঘরে আগুন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৪  

কক্সবাজারের টেকনাফে মাদকসেবী ছেলের লাগানো আগুনে পুড়ে গেছে চারটি টিনশেড ও বেড়ার বসতঘর। ক্ষতিগ্রস্তরা হলেন আব্দুস শুক্কুর ওরফে বাঁশ আব্দুল, তার ছেলে আব্দুল গনি ও মোহাম্মদ ইয়াছিন এবং একই এলাকার বাসিন্দা মোহাম্মদ আয়াজ। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হননি।

সোমবার বিকেলে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ উত্তরপাড়ায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের টেকনাফ স্টেশনের সাব-ইনচার্জ উত্তম কুমার ব্যানার্জি।

স্থানীয় বাসিন্দারা বলেন, ঘরে আগুন লাগিয়ে দিয়ে মোহাম্মদ ইসমাঈল একটি লম্বা দা নিয়ে পাহারায় ছিলেন। যারা আগুন নেভানোর চেষ্টা করছে তাদেরকে দা দিয়ে আঘাত করার জন্য চেষ্টা চালায়। এ ভয়ে কেহ আগুন নিভাতে এগিয়ে আসেনি।

ক্ষতিগ্রস্ত আব্দুস শুক্কুর ওরফে বাঁশ আব্দুল জানান, তার ছেলে মোহাম্মদ ইসমাঈল ইয়াবা সেবন করার জন্য প্রথমে টাকা দাবি করে। এরপর মা ও ভাইদের সঙ্গে ঝগড়া করে টাকা না পেয়ে ক্ষিপ্ত হয়ে ঘরে আগুন দেন। এতে করে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। কোনো মালামাল বাইর করা সম্ভব হয়নি।

সাবরাং ইউপির ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রেজাউল করিম বলেন, মোহাম্মদ ইসমাঈল দীর্ঘদিন ধরে মাদকাসক্ত। মাদকের টাকার জন্য সে প্রতিদিনই বাবা ও পরিবারের সদস্যদের সঙ্গে পীড়াপীড়ি করতো। সোমবার বিকেলেও তার বাবার কাছ থেকে টাকা চেয়েছিল। টাকা দিতে অস্বীকৃতি জানালে তার বাবার অনুপস্থিতির সুযোগে মা ও ভাইদের সঙ্গে ঝগড়া করে বসতঘরে আগুন লাগিয়ে দিয়েছেন। অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৭০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের টেকনাফ স্টেশনের সাব-ইনচার্জ উত্তম কুমার ব্যানার্জি বলেন,সোমবার বিকেলে শাহপরীর দ্বীপ উত্তরপাড়ার স্থানীয়দের কাছ থেকে বসতঘরে আগুন লাগার খবর পায়। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। কিন্তু তার আগেই তিনটি বসতঘর সম্পূর্ণ এবং একটি আংশিক পুড়ে যায়। প্রায় আধাঘণ্টার চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরো বলেন, স্থানীয় বাসিন্দা আব্দুস শুক্কুর ওরফে বাঁশ আব্দুল এর ছেলে মোহাম্মদ ইসমাঈল পরিবারের কাছে টাকা চেয়েছিলেন। টাকা না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে সে নিজেদের বসতঘরে আগুন লাগিয়ে দিয়েছেন।