• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নেতিবাচক রাজনীতিই বিএনপিকে গ্রাস করেছে: কাদের আওয়ামী লীগের মূল শক্তি জনগণ: মাহবুব উল আলম হানিফ দারিদ্র্য দূরীকরণ প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য: প্রাণিসম্পদমন্ত্রী প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মাসেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন বিএনপি নেতারা: কাদের পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে: পাটমন্ত্রী মানুষের মুখে হাসি দেখে বিএনপি’র বুকে ব্যথা হয়: ওবায়দুল কাদের নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছা আমাদের নেই: সিইসি বিএনপি ষড়যন্ত্র বন্ধ করলেই দেশের অগ্রগতির প্রতিবন্ধকতা দূর হবে: কাদের বাংলাদেশে জ্বালানি তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ইমো হ্যাকার চক্রের ৪ সদস্য গ্রেফতার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২২  

নাটোরের লালপুর থেকে ইমো হ্যাকার চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ‘ইমো’ হ্যাক করে বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিল।

বুধবার সন্ধ্যার পর অভিযান চালিয়ে লালপুর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামস্থ ভেল্লাবাড়িয়া মাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছে থেকে ১২টি সিম কার্ডসহ ৭টি মোবাইল জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃত হলেন লালপুর উপজেলার ভেল্লাবাড়িয়া রামকৃষ্ণপুর এলাকার মোঃ শফিকুল ইসলামের ছেলে তন্ময় আলী, মহারাজপুর গ্রামের মোঃ আশরাফ প্রামানিকের ছেলে সোহেল আলী, জোতগাড়ি গ্রামের আফাজ আলীর ছেলে রুহুল আমিন এবং জোতগাড়ি এলাকার সন্তোষ সরকারের ছেলে সৌরভ কুমার সরকার। 

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লালপুর উপজেলার রামকৃষ্ণপুর গ্রাম ‘ইমো’ হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়া হচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। অভিযানকালে তম্ময়, সোহেল আলী, রুহুল আমিন ও সৌরভ কুমার সরকার নামে ৪ হ্যাকারকে গ্রেফতার করা হয়। 

তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ‘ইমো’ ব্যবহারকারীদের ইমো হ্যাক এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের কাছ থেকে প্রতারণাপূর্বক বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিল। 

আটককৃতদের বিরুদ্ধে লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ১৮/২৪/৩৪/৩৫ ধারায় মামলা রুজু করা হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।