• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ

আইফোনের জন্য অপহরণ নাটক সাজাল কিশোর

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৯ নভেম্বর ২০২২  

আইফোন কিনতে টাকা না দেওয়ায় আত্মগোপনে গিয়ে অপহরণের নাটক সাজাল এক কিশোর। একপর্যায়ে বন্ধুদের মাধ্যমে মোবাইলফোনে মায়ের কাছ থেকে মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকা দাবি করেন সেই কিশোর।
তবে এমন নাটক সাজিয়ে সফল হতে পারেনি সে। পুলিশের হাতে ধরা পড়ে অপহরণের সাজানো নাটকের সত্যতা স্বীকার করে সে।
লক্ষ্মীপুর জেলা শহরে ঘটেছে এ ঘটনা। লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর এলাকার বাসিন্দা ওই কিশোর।
মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে লক্ষ্মীপুর সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সোহেল রানা এসব তথ্য দেন।

তিনি জানান, এদিন বিকেলে ওই কিশোরকে উদ্ধারের পর রাতে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মংনেথোয়াই মারমা'র উপস্থিতিতে তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
সদর মডেল থানা পুলিশ জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ৯ টার দিকে এক নারী তার ছেলেকে অপহরণের ঘটনায় থানায় অভিযোগ করেন। তিনি জানার, তার ছেলেকে ফিরিয়ে দিতে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেছে অপহরণকারীরা। যে মোবাইল নাম্বার থেকে মুক্তিপণের দাবি করা হয় সেটি পুলিশকে দেন তিনি।
অভিযোগের ভিত্তিতে তথ্য প্রযুক্তির সহায়তায় সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের দালালবাজার এলাকা থেকে পুলিশ ওই কিশোরকে উদ্ধার করে। পরে পুলিশ তাকে অপহরণের ঘটনা জিজ্ঞাসাবাদ করে।

জিজ্ঞাসাবাদে ওই কিশোর স্বীকার করে জানায়, তাকে কেউ অপহরণ করেনি। আইফোন কেনার সখ ছিল তার। কিন্তু মায়ের কাছে টাকা চাইলে দেয়নি। এজন্য অভিমান করে তিনি আত্মগোপনে যান। একপর্যায়ে তিনি বন্ধুদের মাধ্যমে মোবাইল করে অপহরণের নাটক সাজিয়ে মায়ের কাছে ৫০ হাজার টাকা দাবি করেন।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, খুব অল্প সময়ের মধ্যে আমরা ওই কিশোর উদ্ধার করেছি। সে অপহরণ হয়নি। আইফোন কেনার জন্য সে নিজেই অপহরণের নাটক সাজিয়েছিল।
লক্ষ্মীপুর সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) সোহেল রানা জানান, কিশোরকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতে যেন এমন কোন কাজ না করে সে জন্য তাকে সতর্ক করে দেওয়া হয়েছে।