• বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪৩১

  • || ০৭ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ

মাটিচাপা দেওয়া ১০ ট্রাক আমদানি নিষিদ্ধ পণ্য আটক

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৯ নভেম্বর ২০২২  

অখালাসকৃত এবং মাটিচাপা দেওয়া ১০ ট্রাক আমদানি নিষিদ্ধ মিট অ্যান্ড বোন মিল (এমবিএম) আটক করেছে চট্টগ্রাম কাস্টমস হাউস। সোমবার (৭ নভেম্বর) দিনগত রাতে বন্দর থানাধীন আনন্দবাজার এলাকায় অভিযান চালিয়ে এসব ট্রাক আটক করা হয়।

রাতের আধারে এসব পণ্য মাটি খুঁড়ে চুরি করে বিক্রির উদ্দেশ্যে ট্রাকভর্তি করা হচ্ছিল। মূলত বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে ২০১৮ সালের ২০ ডিসেম্বর বাণিজ্য মন্ত্রণালয় শুকরের হাড়মিশ্রিত মিট অ্যান্ড বোন মিল বা এমবিএম আমদানি নিষিদ্ধ করে।

প্রাণীর খাবার অনুপযোগী প্রাণিজবর্জ্য ও হাড় দিয়ে তৈরি করা এমবিএম নামের পণ্যটি মাছ ও হাঁস-মুরগির খাবার হিসেবে ব্যবহৃত হয়। কিন্তু ২০১৮ সালে মিথ্যা ঘোষণায় আমদানিকৃত এসব পণ্য সম্প্রতি মাটিচাপা দিয়ে ধ্বংস করে কাস্টমস কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট এক কাস্টমস কর্মকর্তা জানান, কিছুদিন আগে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ এমবিএম আনন্দবাজার ল্যান্ডফিলে ডাম্প করেছিল কাস্টমস। কিন্তু একটি চক্র রাতের আঁধারে সেখান থেকে সেগুলো আবার সংগ্রহ করে পাচার করছে এমন খবর পেয়ে অভিযান চালানো হয়। এ সময় ১০টি ট্রাক জব্দ করা হয়েছে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান মঙ্গলবার দুপুরে বলেন, ‘আমরা চুরির সংবাদ পেয়ে আনন্দবাজার এলাকা থেকে কিছু পণ্যভর্তি ১০টি ট্রাক আটক করেছিলাম। এগুলো কাস্টমসের ধ্বংসকৃত পণ্য বলে জানা গেছে। এসব ট্রাক এখন কাস্টমসের হেফাজতে রয়েছে। আমাদের লিখিত অভিযোগ দিলে আমরা পরবর্তী পদক্ষেপ নেবো।’