• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

বাসার ছাদে চোরাই গরুর মাংস কাটার সময় গ্রেফতার ১

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২৪  

পিরোজপুরের মঠবাড়িয়ায় গৃহস্থের গরু চুরি করে বাসার ছাদের ওপর মাংস কাটার সময় আবদুল্লাহ আল মারুফ (৫০) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পু‌লিশ।

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে পৌর শহরের থানাপাড়া মহল্লার মৃত মন্নান হোসেনের ছেলে অভিযুক্ত আব্দুল্লাহ আল মারুফকে মাংস কাটা অবস্থায় গ্রেফতার ক‌রা হয়। এ সময় ২৫ কেজি গরুর মাংস জব্দ করা হয়।
থানা ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, গত সোমবার সকালে গরুর মালিক লাভলু মিয়া তার অস্ট্রেলিয়ান জাতের ১০ মাস বয়সী একটি বকনা বাছুরকে ঘাস খাওয়ানোর জন্য শহীদ মোস্তফা খেলার মাঠে বেঁধে রাখেন। বিকেলে তিনি গরু আনতে গিয়ে দেখেন গরুটি নেই। তিনি অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে শহরের গরু হারানোর মাইকিং করেন।

মাইকিং শুনে এক ব্যক্তি গরুটির মালিকে জানান হারানো গরুটি শহরের থানাপাড়া এলাকার বাসিন্দা আল মারুফ এর বাসার সামনে তিনি বাঁধা অবস্থায় দেখেন।
মঙ্গলবার দিনগত রাতে গরুর মালিক ওই বাসার ছাদে উঠে দেখেন তিনজন মিলে তার গরুটি কেটে মাংশ ভাগ করছেন। তিনি তাৎক্ষণিক বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন। পুলিশ ঘটনাস্থলে এসে চোরাই গরুর মাংশ উদ্ধার করে বাসার মালিককে গ্রেফতার করে। পুলিশ আসার আগেই গৃহকর্তার স্ত্রী ও কসাই পালিয়ে যায়।
গরুটির মালিক লাভলু মিয়া জানান, অস্ট্রেলিয়ান জাতের এ গরুটি তার মা অনেক শখ করে কিনে লালন পালন করছিলেন। আনুমানিক মূল্য ৮০ হাজার টাকা। মায়ের শখের গরুটি এভাবে হারিয়ে পরিবারের সকলেই মর্মাহত। আমরা এমন পশু হত্যার দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে চোরাই গরুর মাংসসহ বাড়ির মালিককে গ্রেফতার করেছে। এ ঘটনায় গ্রেফতার মারুফের স্ত্রী রেহানা পারভীন সোনিয়া ও থানাপাড়া মহল্লার মৃত ধলু হাওলাদারের ছেলে শহীদুল আসলাম ওরফে কসাই শহীদকে আসামি করে ভুক্তভোগির গরুর মালিক সবুজ নগর মহল্লার মোটরগ্যারেজ ব্যবসায়ী লাভলু মিয়া বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। জড়িত অপর আসামিদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে।