• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় হত্যা মামলার প্রধান আসামী গ্রেপ্তার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২৪  

মঠবাড়িয়া প্রতিনিধি : জমি-জমা সক্রান্ত বিরোধে কুপিয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত প্রধান আসামী মো. সিরাজুল ফরাজী (৪৫) কে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (৫ জানুয়ারী) সকালে সিরাজুল ঢাকা পালিয়ে যাওয়ার পথে পিরোজপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। প্রেপ্তারকৃত সিরাজুল ফরাজীকে শুক্রবার বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেপ্তারকৃত সিরাজুল ফরাজী উপজেলার মিরুখালী ইউনিয়নের বাদুরা গ্রামের মো. বশির ফরাজীর ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বাদুরা গ্রামের মৃত করম আলী ফরাজীর ছেলে বশিরের সাথে একই এলকার জাহাঙ্গীর পঞ্চায়েতের দীর্ঘ দিনের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। বুধবার (৩ জানুয়ারী) সকালে বশির ফরাজি, তার ভাই ও তার ছেলেদের, জাহাঙ্গীর পঞ্চায়েত ও তার দলবল ধাওয়া করে। বিকেলে বশির ফরাজির বাড়ির সামনের রাস্তায় তার ছেলে সিরাজুলের সাথে সকালের ঘটনাকে কেন্দ্র করে জাহাঙ্গীর পঞ্চায়েতের সাথে মারামারি হয়। এসময় জাহাঙ্গীর পঞ্চায়েত গুরুতর আহত হন। পরে স্থানীয়রা গুরুতর আহত জাহাঙ্গীর পঞ্চায়েতকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে যান। সেখানের কর্তব্যরত চিকিৎসক আরও উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্ররণ করেন। ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে তিনি মারা যান।
এ প্রাথমিক আহতের ঘটনায় বুধবার রাতেই নিহত জাহাঙ্গীর এর স্ত্রী বুলু বেগম বাদী হয়ে হত্যার চেষ্টা মর্মে থানায় একটি মামলা করেন। ওই মামলায় ৭ জন ও অজ্ঞাত নামা আরও ৪/৫ জনকে আসামী করা হয়।

এদিকে নিহত জাহাঙ্গীর এর লাশের ময়না তদন্ত ঢাকায় শেষে পুলিশ পরিবারের কাছে হহস্তান্তর করেছে। শুক্রবার সকালে উপজেলার বাদুরা স্কুল মাঠে তার নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মঠবাড়িয়া থানার ওসি মোঃ শফিকুল ইসলাম গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত জাহাঙ্গীর এর স্ত্রীর দায়ের করা মামলাটি হত্যা মামলায় রূপান্তর করা হয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তাওে পুলিশি অভিযান অব্যাহত রায়েছে।