• বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ২০ সফর ১৪৪৩

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় আধুনিক প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ সম্পন্ন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২১  

মঠবাড়িয়া প্রতিনিধিঃ

মুজিব শতবর্ষে পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার মঠবাড়িয়া সদর ইউনিয়নেয় ১১৭ নং সবুজ নগর আদর্শ সরকারি বিদ্যালয়ের ৭৮ লাখ টাকা ব্যয়ে নতুন স্কুল ভবন নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে দৃষ্টি নন্দন আধুনিক এ স্কুল ভবনটি।
জানা গেছে, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় কার্যাদেশ পাবার পর মেসার্স ঐশি কনস্ট্রাকশন স্বত্ত্বাধিকারি আজিজুল হক সেলিম মাতুব্বর ২০১৯-২০ অর্থ বছরে আধুনিক এ নতুন ভবনের কাজ শুরু করেন। সম্প্রতি দৃস্টি নন্দন আধুনিক এ স্কুল ভবনটি নির্মাণ কাজ সম্পন্ন হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম মিয়া জানান, আধুনিক এ স্কুলটি ভবনটি নির্মানের ফলে কক্ষ সংকট দুর হয়েছে। শিক্ষার্থীরাও এখন অনেক স্বাচ্ছন্দে ক্লাস করতে পারবে। তিনি আরও বলেন, নতুন ভবন নির্মান হওয়ায় অভিভাবকরাও সন্তোশ প্রখাশ করেছেন।

এদিকে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর রোববার (১২ই সেপ্টেম্বর)  মঠবাড়িয়ায় ৩০৯ টি শিক্ষা প্রতিষ্ঠান খোলায় উল্লাসিত শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক। রোববার সকালে সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর -৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডাঃ মোঃ রুস্তুম আলী ফরাজি  বিভিন্ন স্কুল পরিদর্শন করেছেন। সকালে তিনি উপজেলার আবু জাফর মাধ্যমিক বিদ্যালয়ে পৌছলে তাকে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর -৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডাঃ মোঃ রুস্তুম আলী ফরাজি শিক্ষা বান্ধাব সরকারের মাননয়ি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রসাংশা করে বলেন, প্রধানমন্ত্রী সব সময়ই যুগোপযুগী পদক্ষেপ গ্রহণ করেন। তিনি সকলকে স্বাস্থবিধি মেনে চলার পরামর্শ দেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অচ্যুতা নন্দ দাশ বলেন, মুজিব শতবর্ষে শিক্ষা বান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিব শতবর্ষে উপহার স্বরূপ আধুনিক এ ভবনটি নির্মাণ হওয়ায় শিক্ষার্থীরা অনেক স্বাচ্ছন্দে ক্লাস করতে পারবে। তিনি আরও বলেন পর্যায়ক্রমে উপজেলার সকল স্কুল ভবন আধুনিকায়ন করা হবে। শিঘ্রই আনুষ্ঠানিক ভাবে এ নতুন ভবনের উদ্বোধন করা হবে।