• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় দ্বিতীয় ধাপে ন্যায্যমূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২২  

মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়া পবিত্র রমজান মাস উপলক্ষে ও নিত্য প্রয়োজনীয় পণ্যর বাজার স্থিতিশীল রাখতে দ্বিতীয় ধাপে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করেছে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

মঙ্গলবার সকাল ১০ টা থেকে মঠবাড়িয়া পৌর শহরের গরু হাটা, ও সরকারি কলেজ মাঠে সংশ্লিষ্ট ডিলার নিজস্ব ভ্রাম্যমাণ ট্রাকে এ পন্য বিক্রি করেন।

মঠবাড়িয়া পৌর শহরে টিসিবি পন্য বিক্রয়ের উদ্বোধন করেন, প্যানেল মেয়র মো. মঞ্জুর রহমান শিকদার। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. মিরাজ হোসেন, পৌর নির্বাহী কর্মকর্তা মো. হারুন অর রশিদ, কাউন্সিলর হারুন অর রশিদ, ডিলার মো. শেখ জাহাঙ্গীর হোসন, সমাজ সেবক আব্দুল বারেক মিয়া প্রমূখ। 

মঠবাড়িয়া পৌর শহরের ডিলার টিসিবি ডিলার মো. শেখ জাহাঙ্গীর হোসন বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ি সকাল সকাল ১০ থেকে বিকেল ৬টা পর্যন্ত এ কার্যক্রম চালানো হবে। ন্যায্য মূল্যে টিসিবি পণ্য কিনতে পেরে সকলেই সন্তোশ প্রকাশ করেছেন। তবে আরও বিভিন্ন ধরণের পন্যের বৃদ্ধি করা দাবি জানান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার বলেন, পবিত্র রমজান মাস উপলক্ষে ও নিত্য প্রয়োজনীয় পণ্যর বাজার স্থিতিশীল রাখতে ন্যায্যমূল্যে দ্বিতীয় ধাপে পণ্য বিক্রয় করেছে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। পর্যায়ক্রমে প্রথম ধাপের মতো মঠবাড়িয়ায় ১৩ হাজার ৫‘শ ৫৯ জন লোককে দেয়া হয়েছে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য। এর মধ্যে ১১ টি ইউনিয়নে ১১ হাজার ৪‘শ ৭২ জন ও পৌরসভায় ২ হাজার ৮২ জন। একজন ভোক্তা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে ২ কেজি মশুর ডাল ও ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল এবং ৫০ টাকা দরে ২ কেজি ছোলাবুট কিনতে পারবেন।