• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

হাজারো প্রতিকূলতা পেড়িয়ে স্মার্ট বাংলাদেশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৩  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডাঃ মোঃ রুস্তুম আলী ফরাজি ঈদ পরবর্তি কর্মি সভা করেছেন। ২৫ এপ্রিল মঙ্গলবার সকালে উপজেলার দক্ষিণ সোনাখালী ডাঃ রুস্তুম আলী ফরাজি অনার্স কলেজ মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।

সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ আসনের সাংসদ ডাঃ মোঃ রুস্তুম আলী ফরাজি বলেন, ডিজিটাল বাংলা থেকে স্মার্ট বাংলার রূপকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সার্বিক উন্নয়নে নিরলসস ভাবে কাজ করছেন। হাজারো প্রতিকূলতার বাঁধা পেড়িয়ে দেশের সবচেয়ে মেগা প্রজেক্ট পদ্মা সেতু বাস্তবায়ন করেছেন। বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছেন, উপবৃত্তি দিচ্ছেন, ভিজিডি, ভিজিএফ, জেলে কার্ডে চাল দিচ্ছেন, কমপক্ষে ১৪ ধরনের ভাতা দিচ্ছেন। মুজিব শতবর্ষে উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ও দূয়োর্গ ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে গৃহহীন ও ভূমিহীনদের অনুকূলে ঘর দিচ্ছেন। মফআড়িয়া উপজেলার এ যাবৎ ‘ক শ্রেনীর কোঠায় ৮‘শ ৩০ টি পরিবারকে জমি সহ ঘর দিয়েছেন। বর্তমানে ‘খ শ্রেণী (জমি আছে ঘর নেই) তালিকা করা হচ্ছে, যা উপজেলা প্রশাসন বাস্তবায়নে কাজ করছেন। দক্ষিণাঞ্চল বাসির বিশুদ্ধ পানী খাবারের জন্য (জলধারা) পানির ট্যাংঙ্ক দেয়া হচ্ছে।
সাংসদ ডাঃ মোঃ রুস্তুম আলী ফরাজি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রতিটি ঘরে-ঘরে বিদ্যুত পৌছে দিয়েছেন। সারা দেশে সড়ক পথের যোগাযোগ ব্যবস্থা (সড়ক-ব্রিজ, কালভার্ট) আধুনিকায়ন হচ্ছে। তিনি মাননীয় প্রধানমন্ত্রী ও তার নিজের জন্য সকলের কাছে দোয়া প্রার্থণা করেছেন।

এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজ সেবক শিক্ষক নেতা শহিদুল ইসলাম, প্রভাষক মোতালেব হোসেন, ফারুক হোসেন, ইলিয়াস হোসাইন, সমাজ সেবক জাকির হোসেন হাওলাদার প্রমূখ।