• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় ২৬ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২৩  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভা ও উপজেলার ইউনিয়ন পর্যায়ে আগামীকাল ১২ ডিসেম্বর মঙ্গলবার ২৬ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ১১ ডিসেম্বর সোমবার সকালে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। এ উপলক্ষে পৌর শহর এবং উপজেলার প্রত্যন্তাঞ্চল পর্যন্ত ব্যপক প্রচারণা কার্যাক্রম চালানো হচ্ছে বলেও তিনি জানিয়েছেন।

এদিকে ৭ ডিসেম্বর বৃহস্পতিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরন ও কর্মপরিকল্পনা সভা মঠবাড়িয়া পৌরসভার হলরুমে এবং শহীদ মাখন লাল দাশ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে বীর মুক্তিযোদ্ধা বৃন্দ, ডাক্তার, স্বাস্থ্য সহকারি, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষিাকা, ঈমান, পুরোহিত, সাংবাদিক ও সুধি সমাজের রোকজন অংশ গ্রহণ করেন।

অবহিতকরণ সভায় উপজেলা নির্বাহী ও পৌর প্রশাসক ও কর্মকর্তা আবদুল কাইয়ুম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, মঠবাড়িয়া উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বাচ্চু মিয়া আকন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফেরদৌস ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল খায়ের, সহকারী শিক্ষা অফিসার হেমায়েত গাজী, পৌর নির্বাহী কর্মকর্তা হারুন আর রশিদ, সরকারী হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমীন, কে এম লতিফ ইনস্টিটিউশনের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খলিলুর রহমান, উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিন, মঠবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান মিজু, সাবেক সভাপতি আব্দুস সালাম আজাদী, সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক জুলফিকার আমীন সোহেল প্রমূখ।

উপজেলা স্বাস্থ্য স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফেরদৌস ইসলাম জানান, ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে হবে। তিনি সকল অভিভাবকদের নিকটস্থ স্বাস্থ্য সেবা কেন্দ্র বা কমিউনিটি ক্লিনিকে শিশুদেরকে নিয়ে উপস্থিত হবার অনুরোধ জানিয়েছেন।