• শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা

ছাত্রলীগ নিয়ে ষড়যন্ত্র চলছে, জয়ের কঠোর হুঁশিয়ারি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  

ছাত্রলীগের বর্তমান সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের বিরুদ্ধে একের পর এক ওঠছে অভিযোগ। টাকার বিনিময়ে প্রেস রিলিজ নির্ভর কমিটি দেয়াসহ বিভিন্ন অভিযোগে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে চিঠি দিয়েছে সংগঠনের একটি পক্ষ।

এ অবস্থায় সভাপতি-সাধারণ সম্পাদক বলছেন, ছাত্রলীগকে বিতর্কিত করতে সংগঠনের ভেতর থেকেই ষড়যন্ত্র হচ্ছে। এ বিতর্কের মধ্যেই, সাংগঠনিক কাজে বাধা দিলে প্রতিহত করার হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনটির শীর্ষ নেতারা।

২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর ভারপ্রাপ্ত হিসেবে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্বে আসেন আল-নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য। ২০২০ সালের ৪ জানুয়ারি শীর্ষ এ দুই নেতাকে পূর্ণ দায়িত্ব দেয়া হয়।

এখন তাদের মেয়াদ শেষের কয়েক মাস আগে নানা প্রেক্ষাপটে আলোচনায় তারা। দুজনের বিরুদ্ধে নানা বিষয়ে অভিযোগ করেন সংগঠনটির সহ-সভাপতি সোহান খান ও ইয়াজ আল রিয়াদ। এর মধ্যে আবার যোগ হয়েছে সংগঠনটির ইডেন কলেজ শাখার নেতৃত্ব নিয়ে কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদকের স্বেচ্ছাচারিতার অভিযোগ।

এসবের পর থেকে ছাত্রলীগের বর্তমান কমিটির বিরোধিতা করে নেতৃত্বের যোগ্যতা নিয়ে প্রশ্নও তুলেছে সংগঠনটির এক অংশ। এ বিতর্কের মধ্যেই, চলতি মাসের ১৫ তারিখে ফেসবুকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষে পোস্ট দেয়ায় গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলামকে গালাগাল ও মারধরের হুমকি দেয়ার অভিযোগ ওঠেছে।

চলমান এ বিতর্ক নিয়ে জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি বলেন, সংগঠনটিকে বিতর্কিত করার জন্য পরিকল্পনা করছে একটি চক্র। ওই চক্রের উদ্দেশ্য হচ্ছে, সংগঠনকে বিতর্কিত করে ব্যক্তিস্বার্থ হাসিল করা। দলের সাংগঠনিক কাজে কেউ বাধা দিলে প্রতিহত করার হুঁশিয়ারি দেন তিনি।

জয় বলেন, ‘আমরা নিজেরা কোনো অন্যায় করি না। কারো অন্যায়কে প্রশ্রয়ও দিই না। সুতরাং যারা অন্যায় করবে, তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেব।’  

এদিকে সংগঠনটির সাধারণ সম্পাদক বলছেন, সংগঠনকে বিতর্কিত করতে যারা তৎপর যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

লেখক ভট্টাচার্য বলেন, এরই মধ্যে আমাদের কাছে অনেক অভিযোগ এসে জমা হয়েছে। সেগুলো যাচাই-বাছাই করছি। এসব অভিযোগের সত্যতা পাওয়া গেলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। আগামী ডিসেম্বরে বাংলাদেশ ছাত্রলীগের কাউন্সিল হওয়ার কথা।