• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ

দিল্লির প্রথম নাকি মুম্বাইয়ের পঞ্চম?

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২০  

ফুটবলে গ্যারি লিনেকারের একটি কথা অমর বাণীতেই পরিণত হয়ে গেছে। জার্মানদের খুব ভালো করে চিনতেন বলে কিংবদন্তি ইংলিশ এই স্ট্রাইকার বলেছিলেন, ফুটবলে ২২ জন একটা বলের পেছনে ছোটে ৯০ মিনিট। আর শেষ পর্যন্ত জিতে যায় জার্মানি!

লিনেকারের কথাটা আইপিএলেও খেটে যাচ্ছে ষোলোআনা। ৮টি দল ৬০টি ম্যাচ খেলে ৪০ ওভার করে। কিন্তু শেষ পর্যন্ত ট্রফি জিতে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। যদি না সেটা জোড় বছর হয়। ২০১৩ সাল থেকে বিজোড় প্রতিটি বছরেই শিরোপা ঘরে তুলেছে মুম্বাই ইন্ডিয়ান্স। শুধু ব্যতিক্রম ছিল মাঝের জোড় সংখ্যার বছরগুলোতে। এখন পর্যন্ত যারা ঘরে তুলেছে ৪টি শিরোপা।

এই বছরেও তারা দাপট দেখিয়ে জায়গা করে নিয়েছে ফাইনালে। মুম্বাইয়ের প্রতিপক্ষ প্রথমবার ফাইনালে জায়গা করে নেওয়া দিল্লি ক্যাপিটালস। দুবাইয়ে আজ মঙ্গলবার রাত ৮টায় মুখোমুখি হবে দুই দল। দেখাবে জিটিভি।

জোড় বছর হলেও এবারও ফেভারিট হিসেবে রয়েছে মুম্বাইয়ের নাম। পুরো মৌসুম জুড়ে খেলেছে দুর্দান্ত। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে সবার আগে জায়গা করে নিয়েছে প্লে অফে। প্রথম কোয়ালিফায়ারে এই দিল্লিকে উড়িয়ে দিয়ে জায়গা করে নেয় ফাইনালেও। মুম্বাইয়ের ২০০ রানের জবাবে দিল্লি থেমে যায় ১৪৩ রানে। গ্রুপ পর্বেও দুই ম্যাচে মুম্বাইয়ের কাছে তারা পাত্তা পায়নি। হার ছিল ৯ ও ৫ উইকেটে। ঝামেলা হয় প্লে অফের আগে কয়েক ম্যাচে। অধিনায়ক রোহিত শর্মাকে ছাড়াই খেলতে হয় তাদের। তবে ভারপ্রাপ্ত অধিনায়ক কিয়েরন পোলার্ড সামলে নিয়েছেন সেসব।

অপর দিকে তরুণ দিল্লির উত্থানটা ছিল রোলার কোস্টারের মতো। প্রথম ৬ ম্যাচের ৫টি জিতলেও মাঝপথে দিশা হারিয়ে ফেলেছিল তারা। হারতে থাকে একের পর এক ম্যাচ। পরে অবশ্য ঠিকই জয়ের ধারায় ফিরে জায়গা করে নিয়েছে ফাইনালে।  

তাই বলে দিল্লিকেও পেছনে রাখা চলবে না। মুম্বাইয়ের যেমন আছে জসপ্রিত বুমরাহ, কিয়েরন পোলার্ড ও হার্দিক পান্ডিয়াদের মতো বেশি শিরোপা জেতা খেলোয়াড়। তেমনি দিল্লির আছে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ব্যাটসম্যান শিখর ধাওয়ান (৬০৩)। আছে সর্বোচ্চ উইকেট শিকারি পেসার কাগিসো রাবাদাও (২৯টি)।

তাই দিল্লির সামনে যেমন প্রথম শিরোপা জয়ের হাতছানি, তেমনি মুম্বাইয়ের সামনে আছে জোড় বছরে শিরোপা জেতার সুযোগ।

মুম্বাই ইন্ডিয়ান্স সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি কক, সূর্যকুমার যাদব, ইশান কিশাণ, হার্দিক পান্ডিয়া, কিয়েরন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, নাথান কোল্টার নাইল, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট/জেমস প্যাটিনসন, জসপ্রিত বুমরাহ।

দিল্লি ক্যাপিটালস সম্ভাব্য একাদশ: শিখর ধাওয়ান, মার্কাস স্টয়নিস, আজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), শিমরন হেটমেয়ার , ঋষভ পান্ত, অক্ষর প্যাটেল, প্রবীন দুবে/হার্শাল প্যাটেল, কাগিসো রাবাদা, রবিচন্দ্রন অশ্বিন ও আইনরিখ নর্কিয়া।