• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

‘ঘরে বসে মাকে এমন পাঁচটি উপহার দিতে পারেন’

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১০ মে ২০২০  

 


আজ বিশ্ব মা দিবস। এবারের মা দিবসে বেশিরভাগ মানুষই ঘরবন্দি। এমন অবস্থায় বাইরে বের হওয়া ও কেনাকাটা করাও নিরাপদ নয়। তাই ঘরে বসে মাকে এমন পাঁচটি উপহার দিতে পারেন যেগুলো মায়ের মন ছুঁয়ে যাবে।

কেক বানান

যেকোনো সেলিব্রেশনেই এখন প্রয়োজন হয় কেকের। ঘরবন্দি অবস্থায় এবারের মা দিবসে নিজে হাতে মায়ের জন্য কেক তৈরি করুন। খুব সামান্য যে ২-৩টি উপকরণ কেক বানাতে লাগে, তা বাজারে পেতে আপনাকে খুব একটা সমস্যায় পড়তে হবে না। ছোট কাপ বা কফি মগে বানাতে পারেন বিভিন্ন স্বাদের রকমারি কেকও।

মায়ের পছন্দের খাবার রাঁধুন

ঘরবন্দি অবস্থায় গৃহিণীদের কাজের চাপ অনেকটাই বেড়ে গিয়েছে। রোজ নিশ্চয়ই লক্ষ করেছেন যে, পরিচারকের অনুপস্থিতিতে কঠোর পরিশ্রম করে রোজ আপনার সব চাহিদা মিটিয়ে যাচ্ছেন আপনার মা। তাই মা দিবসের বিশেষ দিনটায় তাকে সম্পূর্ণ ছুটি দিন। আর নিজে রাঁধুন তার পছন্দের খাবার। প্রাতঃরাশ থেকে নৈশভোজ- সবেতেই মনের মতো খাবারগুলিতে যেন মা পান আপনার হাতের ছোঁয়া।

চকোলেট ও বিশেষ বার্তা বা নোট

খুব ভালো উপহার হয়ে উঠতে পারে আপনার নিজের হাতে তৈরি করা মায়ের জন্য কোনো কার্ড বা বিশেষ বার্তা। সেই কার্ডে মায়ের জন্য বিশেষ কোনো কবিতা বা লাইন লিখতে পারেন, যা আপনার মায়ের মনকে আনন্দে ভরিয়ে দেবে। মায়ের শোয়ার টেবিলের কাছে সেই কার্ড আর পাশে চকোলেট রেখে দিতে পারেন। যাতে ঘুম থেকে উঠেই সন্তানের ভালোবাসায় তার খুব সুন্দরভাবে দিনটি শুরু হয়।

বিশেষ ভিডিও তৈরি

মায়ের আর আপনার বিভিন্ন মুহূর্তের ছবি নিয়ে মোবাইলে একটি ভিডিও তৈরি করে মাকে উপহার দিতে পারেন। সেই ভিডিওতে লিখে দিন মায়ের মন ভিজিয়ে দেওয়ার মতো কয়েকটা লাইন।

মায়ের জন্য ডিজিটাল উপহার

মাকে নিয়ে সিনেমা দেখতে যাওয়ার উপায় এখন নেই। কাজেই ডিজিটাল প্ল্যাটফর্মই এখন অসয়মের সঙ্গী। কোনো বিশেষ সাইট বা তার কোনো শোয়ের স্ট্রিমিং সাবস্ক্রাইব করে মাকে উপহার দিতে পারেন এই বিশেষ দিনে। অথবা কোনো ই-বুক বা অডিয়ো বুক সাবস্ক্রাইব করে উপহার দেওয়ার ভাবনাটাও মন্দ নয়।