• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

ত্রাণের হিসাব চাওয়ায় বিএনপি নেতার হামলায় নারীসহ আহত ৭

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৭ মে ২০২০  

 


পিরোজপুরের নাজিরপুরে ত্রাণ চাওয়া নিয়ে স্থানীয় মেম্বার ও বিএনপি নেতা এবং তার কর্মীদের হামলায় দুই নারীসহ ৭ জন আহত হয়েছেন। শুক্রবার (১৫ মে) রাতে উপজেলার দীর্ঘা ইউনিয়নের ৭ নম্বর ছৈলাবুনিয়া গ্রামে ঘটনাটি ঘটে।

হামলায় আহতরা হলেন—ওয়াজেদ আলীর স্ত্রী সুফিয়া বেগম (৪৫), কদম আলী শিকদার (৫৫), শহীদ হাওলাদারের ছেলে সাব্বির হাওলাদার (২২), সিরাজ উদ্দিন বেপারীর স্ত্রী ফুল মালা বেগম (৬০), রাজু শিকদার (৫০), রফিক বেপারী (৫০) ও আব্দুল আজিজ বেপারী (৬০)।

নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন গুরুতর আহত সুফিয়া বেগম জানান, শুক্রবার সন্ধ্যায় স্থানীয় ইউপি সদস্য ও ইউনিয়ন বিএনপির সেক্রেটারি মন্টু এদবরের কাছে সরকারি আর্থিক অনুদান প্রদানের বিষয় জানতে চাইলে বাকবিতণ্ডা হয়।

তিনি বলেন, ‘এক পর্যায় ইউপি সদস্যের লোকজন আমাদের ওপর হামলা করে আহত করে।’

হামলায় আহত কদম আলী শিকদার বলেন, ‘ইউপি সদস্য মন্টু এদবরের ৫০/৬০ জন লোক দেশীয় অস্ত্র নিয়ে এলাকায় ঢুকে আমাদের ওপর হামলা করে। এতে সাতজন আহত হয়েছেন।’

স্থানীয়রা জানান, ওই ইউপি সদস্য এর আগে স্থানীয়দের কাছ থেকে সরকারি ঘর দেওয়ার কথা বলে বিভিন্নভাবে টাকা নিয়েছেন। সরকারি ২ হাজার ৫০০ টাকা অনুদানের তালিকা নিয়েও তিনি ব্যাপক স্বজনপ্রীতি করেছেন।

এ বিষয়ে ইউপি সদস্য মন্টু এদবর জানান, তার এলাকার জাহাঙ্গীর হোসেন শিকদারের নাম সরকারি আর্থিক অনুদানের তালিকায় না থাকায় বৃহস্পতিবার  সন্ধ্যায় স্থানীয় রফিকের চায়ের দোকানের সামনে বসে তার ওপর হামলা করে। এ নিয়ে রাতে সালিস বৈঠক হয়।

ইউপি সদস্য বলেন, ‘এ সময় সেখানে থাকা আমার লোকজনের ওপরও স্থানীয়রা হামলা করে। ওই সময় অন্ধকারের মধ্যে কারা কাদের ওপর হামলা করেছে তা আমার জানা নাই।’

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আশুতোষ বেপারী বলেন, ‘বিষয়টি নিয়ে ২/১দিনে মধ্যে সালিস বৈঠকের মাধ্যমে মীমাংসা করে দেব। শুক্রবার রাতে সরকারি আর্থিক সাহায্য নিয়ে ইউপি সদস্য মন্টু এদবরকে মারধর করেছে এলাকার লোকজন। এ নিয়ে ওই রাতে সালিস বৈঠকে বসলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয় বলে শুনেছি।’