• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

র‌্যাব-৮ এর অভিযানে জেএমবির ৪জন সক্রিয় সদস্য গ্রেফতার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৩ জুলাই ২০২০  

র‌্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল গত ২১ জুলাই রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ডিএমপি ঢাকার মোহাম্মদপুর থানা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি এর ৪জন সক্রিয় সদস্য গ্রেফতার করে।

গ্রেফতারকৃত জেএমবি সদস্যরা হলেনঃ ১। মোঃ জিহাদুল ইসলাম(২৫), পিতা-মোঃ ছাকায়েত হোসেন তালুকদার, স্থায়ী সাং-দক্ষিণ শিয়ালকাঠি, পোঃ-ভান্ডারিয়া, থানা-ভান্ডারিয়া, জেলা-পিরোজপুর, ২। মোঃ রাফী আহমেদ ভূইয়া (২৬), পিতা- মোঃ নকিব হোসেন ভূইয়া, স্থায়ী সাং- দিলারপুর, থানা- নরসিংদী সদর, জেলা- নরসিংদী, বর্তমানে- ২২৭/৩(এ) দক্ষিণ পীরের বাগ, ১৩নং ওয়ার্ড, থানা-মিরপুর, জেলা-ঢাকা, ৩। মোঃ আল-আমিন (২২), পিতা-মোঃ আক্কাস আলী শাহ, স্থায়ী সাং-বাবুলচারা শাহ পাড়া, পোঃ দিঘা, থানা-ঈশ্বরদী, জেলা-পাবনা, বর্তমানে- আলিফ-৫, জাকির হোসেন রোড, মোহাম্মদপুর, ঢাকা, ৪। আকবর হোসেন হৃদয়(২৩), পিতা-মোঃ শহিদুল্লাহ, স্থায়ী সাং-মাদারতলী, থানা-নোয়াখালী সদর, জেলা-নোয়াখালী, বর্তমানে- ঢাকা উদ্যান হাউজিং, ৩নং রোড, এ ব্লক, মোহাম্মদপুর, ঢাকাদের গ্রেফতার করে।

আটককৃত আসামী মোঃ জিহাদুল ইসলাম ও মোঃ আল-আমিন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করে এবং মোঃ রাফী আহমেদ ভূইয়া উবার/পাঠাও এ রাইড শেয়ার করে বলে জানায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করে এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে বলেও স্বীকার করে। তারা বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করে। এছাড়া বিভিন্ন সময় পূর্বে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদেও ধৃত আসামীর বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামীদেরকে যথাযথ প্রক্রিয়ায় আদালতে সোপর্দ করা হয়েছে এবং তাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।