• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ

শিক্ষা বিহীন জাতি অন্ধকার আকাশের সাথে তুলনীয়- শ. ম. রেজাউল করিম

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৫ জুলাই ২০১৯  

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, শিক্ষা বিহীন জাতি অন্ধকার আকাশের সাথে তুলনীয়। প্রাথমিক শিক্ষা হচ্ছে বুনিয়াদ। জীবনের এই ভিত্তি দুর্বল হলে মানুষের ভবিষ্যৎ দুর্বল হয়ে যায়। এই ভিত্তি নির্মান করবেন প্রাথমিক শিক্ষকবৃন্দ।
মন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। আর তাই এ বছরের বাজেটে শিক্ষা খাতে সববেশি বরাদ্ধ রেখেছে সরকার প্রধান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ দেশ বিনির্মানে শিক্ষাকে বেশি গুরুত্ব দিতে হবে। শিক্ষাকে আধুনিক ও যুগোপযুগী করতে হলে বৈজ্ঞানিক ও কারিগরী শিক্ষাকে অগ্রাধিকার দিতে হবে। বেকারত্ব দুর করতে হলে বিশেষায়িত শিক্ষা ব্যবস্থা তৈরি করতে হবে।
ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে সরকারের অঙ্গীকার বাস্তবায়নে আজ শুক্রবার সকালে পিরোজপুরের দুটি উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে প্রজেক্টর ও মাল্টিমিডিয়া বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানের বিশেষ অতিথি মহিলা এমপি শেখ এ্যানী রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করে তাঁর স্বপ্ন বাস্তবায়ন করে চলছেন। ঘুমিয়ে নয় তিনি জেগে স্বপ্ন দেখেন। শেখ হাসিনা ২০৪০ সালে যে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন প্রাথমিক বিদ্যালয় এ পর্যায়ে মাল্টিমিডিয়া ক্লাশ চালু করার মধ্য দিয়ে এই লক্ষ্য সফল হবে।
পিরোজপুর সদর উপজেলা পরিষদের শহীদ ওমর ফারুক মিলনায়তনে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছাড়াও বক্তব্য রাখেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, সদর উপজেলা চেয়ারম্যান মো. মজিবুর রহমান খালেক, নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান আব্দুল হক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জেছের আলী।
শিশুদের জন্য শিক্ষাকে আনন্দময়, চিত্তাকর্ষক ও জীবনঘনিষ্ঠ লক্ষে দেশের প্রায় ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়কে মাল্টিমিডিয়া ক্লাসরুমের আওতায় আনার অংশ হিসেবে পিরোজপুর সদর উপজেলার ১০৩টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রজেক্টর ও ১৩৮টি বিদ্যালয়ে সাউন্ড সিস্টেম জেলার নেছারাবাদ (স্বরূপকাঠি) উপজেলার ৭১টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রজেক্টর ও ৯১টি বিদ্যালয়ে সাউন্ড সিস্টেম বিতরণ করা হয়।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম প্রধান অতিথি ও মহিলা সংসদ সদস্য শেখ এ্যানী রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষের হাতে এসব শিক্ষা উপকরণ তুলে দেন।
অনুষ্ঠানে এ দুই উপজেলার নির্বাহী অফিসার, ভাইস চেয়ারম্যানবৃন্দ, ইউপি চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক ও বিদ্যালয় ব্যাবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুধিবৃন্দ উপস্থিত ছিলেন।
বিকেলে পিরোজপুরে আওয়ামী লীগ নেতা ও আয়কর আইনজীবী মরহুম আব্দুস সালাম প্রতিষ্ঠিত আম্বিয়া হাসপাতাল আধুনিকায়ন উপলক্ষে আয়োজিত এক সুধী সমাবেশে বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম, মহিলা এমপি শেখ এ্যানী রহমান।