• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

রাজনৈতিক কর্মসূচির নামে ফৌজদারি অপরাধ করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৬ নভেম্বর ২০২২  

রাজনৈতিক কর্মসূচির নামে কেউ ফৌজদারি অপরাধ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নবনিযুক্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গুরুতর বিভিন্ন মামলার আসামিদের দ্রুত গ্রেপ্তার, সন্দেহভাজনদের তালিকা ও তাদের বিষয়ে প্রয়োজনীয় তথ্য সংগ্রহেরও নির্দেশ দিয়েছেন তিনি।

শনিবার ডিএমপির গোয়েন্দা কার্যালয় পরিদর্শন শেষে মতবিনিময় সভায় ডিবির কর্মকর্তাদের এসব নির্দেশ দেন খন্দকার গোলাম ফারুক।
গত ২৯ অক্টোবর ডিএমপির কমিশনার হিসেবে যোগ দেন খন্দকার গোলাম ফারুক। যোগদানের পর প্রথমবারের মতো গতকাল মিন্টো রোডে ডিএমপির গোয়েন্দা কার্যালয় পরিদর্শনে যান তিনি। পরিদর্শন শেষে তিনি মতবিনিময় সভায় আইনশৃঙ্খলা রক্ষার বিভিন্ন বিষয়ে ডিবির কর্মকর্তাদের নির্দেশনা দেন।

ডিএমপি কমিশনার বলেন, সময়ের সঙ্গে সঙ্গে অপরাধের ধরন পরির্বতন হচ্ছে; সাইবার ক্রাইম বাড়ছে। এসব অপরাধের ধরন বিবেচনা করে ডিবিকে কাজ করতে হবে। এ ক্ষেত্রে ডিবির সক্ষমতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়া হবে।

সভায় নবনিযুক্ত কমিশনারকে ধন্যবাদ জানিয়ে আইনশৃঙ্খলা রক্ষায় ডিবি সবার আস্থায় পরিণত হয়েছে উল্লেখ করে ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ডিবি নগরবাসীর কাছে এখন এক আস্থার নাম।

অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান বলেন, ডিএমপিতে আইনশৃঙ্খলা পরিপন্থি কোনো ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে ডিবি ছায়াতদন্ত শুরু করে। ঘটনার কারণ ও এর সঙ্গে সংশ্নিষ্টদের আইনের আওতায় না আনা পর্যন্ত কাজ করে তারা।

সভায় ডিএমপির যুগ্ম কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ডিবি দক্ষিণ) সঞ্জিত কুমার রায় ডিবির বিভিন্ন সময়ের সাফল্য তুলে ধরে স্বাগত বক্তব্য দেন এবং একই সঙ্গে ফরেনসিক ল্যাব স্থাপনসহ বেশ কিছু দাবি জানান।