• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

টিসিবির পণ্য পাচ্ছে এক কোটি মানুষ: স্বাস্থ্যমন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২  

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমাদের দরিদ্র জনগোষ্ঠীর জন্য সরকার সবসময় ভাবেন। সারাদেশে প্রায় এক কোটি মানুষের জন্য সুলভ মূল্যে টিসিবি পণ্যের ব্যবস্থা করেছেন শেখ হাসিনা সরকার। সারাদেশে এই ব্যবস্থা প্রতি মাসেই থাকবে। প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা শুধু এই দরিদ্র মানুষের জন্য ব্যয় করবে সরকার। এ জন্য সরকারের প্রায় হাজার কোটি টাকা ভর্তুকিও দিতে হবে। 

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধনকালে এসব কথা করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা মহামারি এবং ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে দ্রব্যমূল্যের দাম অসহনীয় পর্যায়ে গিয়ে ঠেকেছে। দ্রব্যমূল্যের দাম শুধু আমাদের দেশেই বাড়েনি, বেড়েছে সারা বিশ্বে। যার প্রভাব পড়েছে আমাদের কৃষি, যোগাযোগসহ বিভিন্ন খাতে।

এ সময় তিনি বলেন, বাজেটে আমরা দেখেছি বাৎসরিক শুধু জনগণের জন্য যে সেবা দেওয়া হয় তাতে সরকারের প্রায় এক লাখ কোটি টাকা ব্যয় হয়। সামজিক সুরক্ষা কর্মসূচি জন্য সরকার বাজেটের ২২/২৫ শতাংশ ব্যয় করে। বর্তমান সরকার জনগণের জন্য অনেক কিছুই করে যাচ্ছে। কিন্তু বিএনপি-জামায়াত জনগণের পাশে না দাঁড়িয়ে মানুষকে আরো বিভ্রান্তির মধ্যে ফেলছে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক আব্দুল লতিফের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন মোয়াজ্জেম আলী খান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার ইমতিয়াজ আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতিশ্বর পাল, গড়পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফসার উদ্দিন সরকার প্রমুখ।

উল্লেখ্য, মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের ১ হাজার ৪৬৪ জন মানুষ ৪০৫ টাকায় দুই কেজি মসুর ডাল, দুই লিটার সয়াবিন তেল ও ১ কেজি চিনি পাচ্ছেন।