• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

ইরাকে ইরান-সমর্থিত মিলিশিয়াদের ওপর যুক্তরাষ্ট্রের হামলা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৪  

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের সঙ্গে ইসরায়েলের চলমান যুদ্ধের মধ্যে মধ্যপ্রাচ্যজুড়ে পাল্টাপাল্টি হামলা-সংঘাত বেশ প্রকট আকার ধারণ করেছে। একদিকে তো ইয়েমেনের হুথিদের বিরুদ্ধে প্রায় নিয়মিতই হামলা চালাচ্ছে যুক্তরাষ্ট্র। আর এবার ইরাকে ইরান-সমর্থিত মিলিশিয়াদের ওপর আক্রমণ করেছে দেশটি।যুক্তরাষ্ট্র বলছে, তাদের বাহিনী ইরাকে তিনটি স্থাপনায় হামলা চালিয়েছে। এসব স্থাপনা ইরান সমর্থিত মিলিশিয়াদের ছিল।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বলেছেন, কাতাইব হিজবুল্লাহ মিলিশিয়া গোষ্ঠী এবং অন্যান্য ইরান সমর্থিত গোষ্ঠীগুলিকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। ইরাক ও সিরিয়ায় যুক্তরাষ্ট্র ও জোটের মিত্রদের ওপর হামলার সরাসরি প্রতিক্রিয়া হিসেবে এ নিখুঁত হামলা চালানো হয়েছে।গত সপ্তাহে পশ্চিম ইরাকের একটি বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলায় বেশ কয়েকজন মার্কিন সেনা সদস্য আহত হন।

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ড সে সময় বলেছিল, ইরান-সমর্থিত মিলিশিয়া গোষ্ঠী আমেরিকান সেনাদের লক্ষ্য করে আল আসাদ বিমানঘাঁটিতে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও রকেট হামলা চালায়।  

ইরাকে ইসলামিক রেজিস্ট্যান্স নামে পরিচিত একটি গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করে।

মার্কিন হামলা নিয়ে এক বিবৃতিতে অস্টিন যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর কর্মকর্তাদের প্রশংসা করেন।