• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র আঁকা ব্যক্তি সড়ক দুর্ঘটনায় নিহত

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২১  

মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র আঁকা সুইডিশ কার্টুনিস্ট লার্স ভিকস নিহত হয়েছেন। সুইডেনের দক্ষিণাঞ্চলীয় মার্কারিড শহরের কাছে একটি সড়ক দুর্ঘটনায় তিনি মারা যান। পুলিশের একটি গাড়িতে করে কার্টুনিস্ট লার্স ভিকস ওই শহরের রাস্তা দিয়ে যাচ্ছিলেন। এমন সময় একটি ট্রাকের সঙ্গে গাড়িটির মুখোমুখি সংঘর্ষ হয়।

সংবাদমাধ্যম দ্য গাডিয়ানের খবরে জানা গেছে, দুর্ঘটনায় ওই গাড়িতে থাকা দুজন পুলিশ সদস্যও নিহত হয়েছে। আহত হয়েছেন ট্রাকচালক। নিহত ব্যক্তিদের পূর্ণাঙ্গ নাম-পরিচয় এখনো উদ্ধার করতে পারেনি পুলিশ। তবে কার্টুনিস্ট লার্স ভিকসের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার এক বন্ধু।

২০০৭ সালে মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর জঘন্য ব্যঙ্গচিত্র এঁকেছিলেন লার্স ভিকস, যা সুইডেনের একটি ম্যাগাজিনে প্রকাশিত হয়েছিল। তারপর এ নিয়ে সারা বিশ্বের মুসলমানরা তীব্র প্রতিবাদে ফেটে পড়ে। পরিস্থিতি এতটাই কঠিন হয়ে পড়ে যে, সেটা সামাল দিতে সুইডেন সরকারকে মারাত্মক বেগ পেতে হয়।

দেশটির তখনকার প্রধানমন্ত্রী ফ্রেডরিক রেইনফেল্ডট ২২টি মুসলিম দেশের রাষ্ট্রদূতের সঙ্গে সরাসরি সাক্ষাৎ করে ওই ঘটনার জন্য ক্ষমা প্রার্থনা করেন। কিন্তু তাতেও উত্তেজনা খুব একটা প্রশমিত হয়নি। এই কার্টুনিস্টের মাথার জন্য এক লাখ ডলার পুরস্কার ঘোষণা করে ইরাকে অবস্থানরত আল কায়েদা। তখন থেকেই পুলিশি নিরাপত্তায় চলাফেরা করতেন লার্স ভিকস।