• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

বিক্রি হচ্ছে নরসিংদী যুবদলের শীর্ষ পদ, কিনছে অযোগ্য-আসামিরা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২ অক্টোবর ২০২১  

নরসিংদীতে যুবদলের বিভিন্ন ইউনিটের কমিটি গঠনের নামে পদ বাণিজ্যের অভিযোগ উঠেছে। গুটিকয়েক স্বার্থান্বেষী নেতার বিরুদ্ধে এ অভিযোগ তুলেছেন যুবদলেরই নেতাকর্মীরা।

জানা গেছে, কমিটি গঠনের দায়িত্বে থাকা যুবদলের ঢাকা বিভাগীয় সাংগঠনিক টিমের প্রধান জাকির হোসেন নান্নু ও জেলা যুবদলের সভাপতি মহসীন হুসাইন বিদ্যুৎ টাকার বিনিময়ে যুবদলের ৬টি পৌরসভা ও ৭টি থানা কমিটির শীর্ষস্থানীয় পদগুলো বিক্রি করছেন। এ কারণে যুবদলে ঢুকে পড়ছে অযোগ্য-অরাজনৈতিক অনেকে। ফলে স্বার্থান্বেষী কিছু নেতার পকেট ভারি হচ্ছে। বঞ্চিত হচ্ছেন ত্যাগী নেতাকর্মীরা।

গত ২৫ সেপ্টেম্বর বিভিন্ন ইউনিট কমিটির তালিকা কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেন জেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদক। ঐ তালিকা জমা দেওয়ার পরই জেলার বিভিন্ন অঞ্চল থেকে কমিটি নিয়ে বাণিজ্যের তথ্য উঠে আসে। যা জেলা জুড়ে সমালোচনার ঝড় তুলেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, মনোহরদী থানা কমিটির আহ্বায়ক পদপ্রত্যাশী তাজুল ইসলাম নারী নির্যাতন মামলায় সাজা ভোগ করেছেন। তিনি যুবদলের পদ পেতে ও মামলার বিষয়টি ধামাচাপা দিতে নিজের জমি ও স্ত্রীর স্বর্ণালঙ্কার বিক্রি করে টাকা দিয়েছেন জাকির হোসেন নান্নু ও জেলা যুবদলের সভাপতি মহসীন হুসাইন বিদ্যুতের হাতে।

বেলাব থানা যুবদলের কয়েকজন নেতা জানান, আখতারুজ্জামান নামে এক ব্যক্তি থানা বিএনপির বর্তমান যুগ্ম সম্পাদক। তবে তাকে কখনো রাজনীতির মাঠে দেখা যায়নি। এবার থানা যুবদলের আহ্বায়ক পদ পেতেও তিনি সাংগঠনিক কমিটিকে মোটা অংকের টাকা দিয়েছেন।

এদিকে ২৫ সেপ্টেম্বর কমিটির তালিকা জমা দেওয়ার বিষয়টি জেলা যুবদলের সুপার ফাইভের বাকী ৩ সদস্য অবগত নন বলে জানান।

নরসিংদী যুবদলের যুগ্ম সম্পাদক দিদার হোসেন ভূঁইয়া বলেন, কবে কমিটির তালিকা জমা দেওয়া হয়েছে এবং কাদের এতে অন্তর্ভুক্ত করা হয়েছে আমি জানি না। এ ব্যাপারে আমাকে কিছুই জানানো হয়নি। পদ নিয়ে বাণিজ্যের বিষয়ে হাইকমান্ডকে জানানো হয়েছে। কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।