• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

বিএনপি সরকার কোন দিন জনগণের সরকার ছিলো না: আমু

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২১  

ঝালকাঠিতে কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে ১০টি পাওয়ার পাম্প মেশিন বিতরণ করা হয়েছে। আজ রবিবার সকাল ১১টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ মেশিন বিতরণ করা হয়। 

সদর উপজেলার পাঁচটি ইউনিয়নে ৩০ জন কৃষককে নিয়ে গঠিত ১০টি ক্লাবে থাকবে এ মেশিন। খড়ায় পানির অভাবে যাতে কৃষকদের চাষাবাদ বন্ধ হয়ে না যায়, তাই জলাশয় থেকে পানি তোলার জন্য পাওয়ার পাম্প দেওয়া হয়। ফলে সদর তিন শতাধিক কৃষক পাওয়ার পাম্প ব্যাবহারের সুবিধা পাবেন। 

ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাওয়ার পাম্প মেশিন বিতরণের উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। 

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে কৃষকরা ভালো থাকেন। দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়। তাই কৃষি ও কৃষকের উন্নয়নে যা যা দরকার, এ সরকার তাই করবে। আওয়ামী লীগ সরকার সব সময় কৃষকদের পাশে থেকে তারদের সব ধরনের সহযোগিতা করে আসছে। কৃষকরা দক্ষতার সাথে কঠোর পরিশ্রম করে ফসল উৎপাদন করায় আমাদের দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখনই কৃষকদের বিনামূল্যে এবং ন্যার্য মূল্যে সরা-বীজ প্রদান করে থাকে। আওয়ামী লীগ সরকার হচ্ছে কৃষক বান্ধব সরকার। মাননীয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন ভাবে দেশের কৃষকদের সহযোগিতা করেছেন।

বিএসপি’র ক্ষমতা আমলে কৃষক ভাইরা সারের দাবি করেছিলো। বিএনপি সরকার সারের বদলে সেই দিন ১৮ জন কৃষক গুলি করে হত্যা করেছিলো। বিএনপি সরকার কোন দিন জনগনের সরকার ছিলো না। বিএনপি জনগনের সরকার হতে পারেনা। 

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার ও ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার,মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী,ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান আকন,উপজেলা কৃষি কর্মকর্তা রিফাত সিকদারসহ কৃষি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।