• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

বিএনপি অশালীন ও রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত কথা বলে: নানক

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২২  

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, রাজনীতিতে শিষ্টাচার ও গতানুগতিক প্রথা রয়েছে। কিন্তু বিএনপি রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত ও অশালীন কথা বলে। রাজনৈতিক কর্মকাণ্ড এড়িয়ে অগ্নিসন্ত্রাস, লাঠি মিছিল করে।
শনিবার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের সম্মেলন মঞ্চ তৈরির কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপে এসব কথা বলেন তিনি।

নানক বলেন, এই ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চের ভাষণ দিয়েছিলেন। বাঙালি জাতিকে মুক্তিযুদ্ধের দিক-নির্দেশনা দিয়েছিলেন। বিজয়ের মাস ডিসেম্বরকে সামনে রেখে যুবলীগের ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী ১১ নভেম্বর এ মাঠে যুব মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। ১০ লক্ষাধিক যুবক এ মহাসমাবেশে উপস্থিত থাকবে।

তিনি আরো বলেন, আগামী ২৬ নভেম্বর মহিলা আওয়ামী লীগের সম্মেলন শেষ করে ৩ ডিসেম্বর ছাত্রলীগ ও ৯ ডিসেম্বর যুব মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এরপর ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। যুবলীগের মহাসমাবেশ ও আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য, আনন্দ-উদ্দীপনা বিরাজ করছে। এরই মধ্যে মঞ্চ তৈরির কাজ শুরু হয়েছে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা হলো- কোনো রাজনৈতিক দলের আন্দোলন সংগ্রামে বাধা দেওয়া যাবে না। যার যার কর্মসূচি পালন করতে হবে। আমরা নির্দেশনা মেনেই চলছি। বিভিন্ন জায়গায় যানবাহন চলাচল বন্ধে আওয়ামী লীগের কোনো হস্তক্ষেপ নেই। পরিবহন মালিকরা বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের ইতিহাস জানে। এ কারণে আতঙ্কে তারাই পরিবহন চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে।

 এ সময় আওয়ামী লীগের সম্মেলনের মঞ্চ তৈরি ও সাজসজ্জা উপ-কমিটির সদস্য সচিব মির্জা আজম উপস্থিত ছিলেন।