• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে

শেখ হাসিনার শাসন আমল, গণমাধ্যমের স্বর্ণালী অধ্যায়- গণপূর্তমন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৯  

পিরোজপুর প্রতিনিধিঃ গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শেখ হাসিনার শাসনামল বর্তমান গণমাধ্যমের জন্য একটি স্বর্ণালী অধ্যায়। তার আমলেই গণমাধ্যমকে অবাধ ও উন্মুক্ত করে দিয়েছেন। সাংবাদিকদের দীর্ঘদিনের দাবী ওয়েজ বোর্ড বাস্তবায়ন হয়েছে।
মন্ত্রী আজ বৃহস্পতিবার পিরোজপুরে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ এর আয়োজনে পিরোজপুর জেলার সাংবাদিকদের জন্য ‘অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সাংবাদিকরা কারও বন্ধু হতে পারেনা, বন্ধু হবে তার কর্ম। কেননা একজন সাংবাদিকের একটি সংবাদ সম্ভাবনার দ্বার উন্মোচন করে দিতে পারে। উদাহরন স্বরুপ মন্ত্রী বলেন, রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের ছোট্ট একটি সংবাদ আমার নজরে আসার পরে আমি মাননীয় প্রধানমন্ত্রীর সাথে বিষয়টি নিয়ে আলাপ করি। প্রধানমন্ত্রী আমাকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়। তখন আমি তাকে বলেছিলাম এর সাথে অনেক প্রভাবশালীরা জড়িত। তখন প্রধানমন্ত্রী আমাকে বলেছেন তুমি ব্যবস্থা নেও আমি আছি। প্রধানমন্ত্রীর নির্দেশের পরে অনিয়মের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছি। মন্ত্রী জেলার সাংবাদিকদের মুক্ত বিহঙ্গের মত উন্মুক্ত ভাবে সততা ও নিষ্ঠার সাথে পেশাগত দায়িত্ব পালন করার আহবান জানিয়ে বলেন, ভয়ভীতি মুক্ত থেকে সঠিক সংবাদ পরিবেশন করুন। আমি আপনাদের সকল প্রকার সহযোগিতা করব।
স্থানীয় সার্কিট হাউস মিলনায়তনে অনুষ্ঠানে পিআইবির মহা পরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, পিআইবির পরিচালনা বোর্ডের সদস্য প্রমুখ।
মন্ত্রী এর আগে একই স্থানে সম্প্রতি বঙ্গোপসাগরে নিখোঁজ ৬ জেলে পরিবারে স্বজনদের মাঝে তার ব্যাক্তিগত তহবিল থেকে ৫০ হাজার টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা ও ৩০ কেজি চাল বিতরন করেন। এছাড়া জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের অধীন পিরোজপুর জেলা শহরে আবাসিক প্লট বরাদ্ধের প্রসপেক্টাস ও আবেদন পত্র বিতরন করেন।