• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে

৪ টাকার হ্যান্ডগ্লাভস ২০ টাকা, লার্জ ফার্মাকে জারিমানা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

নামিদামি ব্র্যান্ড ফার্মেসি লার্জ ফার্মা। ওষুধ বিক্রির প্রতিষ্ঠান হিসেবে মানুষের কাছে বিশ্বস্ত এ প্রতিষ্ঠানটি। কিন্তু দেশের এ ক্লান্তিকালীন সময়ে মানুষকে জিম্মি করে বেশি দাম আদায় করছে! প্রতি পিস হ্যান্ডগ্লাভস ৪ টাকায় কিনে বিক্রি করছে ২০ টাকা।

বুধবার রাজধানীর ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে এসব প্রমাণ পায় বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম। এ অপরাধে লার্জ ফার্মাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে এ ধরনের অনৈতিক আইনবিরোধী কার্যক্রম না করতে সতর্ক করা হয়েছে। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

তিনি জানান, আমরা প্রতিষ্ঠানটিতে গিয়ে হেক্সিসল আছে কি না জানতে চাইলে তারা বলেন নেই। অথচ ভেতরে অভিযান চালিয়ে দেখি পর্যাপ্ত হেক্সিসল মজুত রয়েছে। তারা হ্যান্ডগ্লাভস বিক্রি করছে প্রতি পিস ২০ টাকা। অথচ তাদের ক্রয় রশিদে প্রতিটির ক্রয়মূল্য ৪ টাকা। অর্থাৎ সংকটকে পুঁজি করে ভোক্তার কাছ থেকে পাঁচ গুণ বেশি দাম আদায় করছে, যা অনৈতিক ও আইন পরিপন্থী। এ প্রতারণার অপরাধে লার্জ ফার্মা ফকিরাপুল শাখাকে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযানকালে উপস্থিত ভোক্তাদের কাছে ন্যায্যমূল্যে হেক্সিসল ও হ্যান্ডগ্লাভস বিক্রি করা হয়।

তিনি জানান, দেশের এ সংকটময় সময়ে জনস্বার্থে ছুটির দিনেও বাণিজ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ ধরনের অভিযান অব্যাহত রাখবে। কারো কোনো অভিযোগ থাকলে অধিদফতরে জানানোর আহ্বান জানান তিনি।