• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে?

পিরোজপুরে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের দুই ভূয়া কর্মকর্তাকে গ্রেপ্তার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৯ আগস্ট ২০২০  

পিরোজপুর প্রতিনিধিঃ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয়াকারী দুই প্রতারককে গ্রেপ্তার করেছে পিরোজপুর থানা পুলিশ। গতকাল রাতে সদর উপজেলার কলাখালী ইউনিয়নের দাউদপুর বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান সদর থানার ওসি মুহা. নুরুল ইমলাম বাদল। গ্রেপ্তারকৃতরা হলো গাইবান্ধা জেলার সাধুল্লাপুর উপজেলার নলভাঙ্গা গ্রামের রহমাত আলীর পুত্র রুস্তুম আলী (৩১) এবং একই এলাকার শহিদুল ইসলামের পুত্র হাসানুর রহমান রেজা ওরফে মেহেদী (২৩)।

পিরোজপুর সদর থানার ওসি মুহা. নুরুল ইমলাম বাদল জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয়দানকারী দুই প্রতারক সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের মৃত মুক্তিযোদ্ধা আফসার আলী শেখের স্ত্রী মোসা: রিজিয়া বেগমকে গত শুক্রবার দুপুরের দিকে তার মোবাইলে ফোন করে জানতে চায় তিনি মুক্তিযোদ্ধা ভাতা পান কিনা। রিজিয়া বেগম তাকে জানান তিনি ভাতা পান। এ সময় ওই প্রতারক তাদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয় দেয়  এবং ভাতার বই নিয়ে তাদের সাথে পাশ্ববর্তী দাউদপুর বাজারে এসে দেখা করতে বলে। রিজিয়া বেগম দাউদপুর বাজারে এসে তাদের সাথে দেখা করে তারা কি পদে চাকরী করে এবং তাদের পরিচয় জানতে চায়। তখন তারা দু’জনই মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা বলে তাদের পরিচয় দেয়। কিন্তু স্থানীয়রা যখন তাদের পরিচয় পত্র দেখতে চায় তখন তারা নানা টালবাহনা করতে থাকে। এ সময় স্থানীয়দের সন্দেহ হলে তারা পুলিশে খবর দিলে পুলিশ সেখান এসে দুই প্রতারককে আটক করে থানায় নিয়ে আসে।

সদর থানার ওসি মুহা. নুরুল ইসলাম বাদল আরো জানান, এ ঘটনায় গতকাল রাতেই মুক্তিযোদ্ধার স্ত্রী মোসা: রিজিয়া বেগম বাদী হয়ে দুই প্রতারক রুস্তুম আলী ও হাসানুর রহমান রেজা ওরফে মেহেদীর  বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে । এছাড়াও এই প্রতারক চক্রের সাথে আরো কারা জড়িত তা তদন্ত করে দেখা হচ্ছে।