• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে?

ব্যাংককের আইসিইউতে সুমন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১১ মার্চ ২০২১  

করোনার কারণে ১ বছর অপেক্ষা করেও জার্মানিতে যেতে পারেননি অর্থহীন ব্যান্ডের গায়ক সুমন। অসুস্থতা বাড়ায় ও চেকআপের জন্য তাকে নেওয়া হয়েছে থাইল্যান্ডের সামিতিভেজ হাসপাতালে।

এই চিকিৎসা প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার বিষয়টি আজ (১১ মার্চ) দুপুরে সুমন নিজে নিশ্চিত করেছেন। তিনি জানান, ভর্তি হওয়ার পর তাকে পর্যবেক্ষণের জন্য আইসিইউতে রাখা হয়েছে। দেশসেরা এ বেজ গিটারিস্ট দীর্ঘদিন ধরে ব্যাংককের এ হাসপাতালে ক্যানসারের চিকিৎসা নিয়ে আসছেন।

বিষয়টি নিয়ে ব্যান্ডের ম্যানেজার রাজু আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘বিষয়টি নিয়ে এখনই বিস্তারিত বলতে পারছি না। গতকাল সুমন ভাইয়ের ব্যাংককে যাওয়ার কথা। আজ বিকালে বিস্তারিত বলতে পারব।’

জানা যায়, মেরুদণ্ডে অস্ত্রোপচারের জন্য নয়, শারীরিক অবস্থা খারাপ হওয়ায় এবং নিয়মিত কিছু চিকিৎসা নিতে তাকে ব্যাংককে নিয়ে যাওয়া হয়। তিনি এখন পর্যবেক্ষণে আছেন।

এদিকে, মেরুদণ্ডে সার্জারির জন্য এই গায়ক এখনও জার্মানিতে যাওয়ার অপেক্ষায় আছেন। কারণ জটিল ও গুরুতর এ অপারেশন অন্য কোথায় হলে বড় ধরনের ঝুঁকির মধ্যে পড়তে হবে তাকে।

থাইল্যান্ড যাওয়ার আগে গত সপ্তাহে বেজবাবাখ্যাত এ গায়ক বলেন, ‘মেরুদণ্ডের এই অপারেশন খুবই গুরুতর ও জটিল। এখানে রিস্ক নেওয়ার সুযোগ নেই। তাই অন্য দেশে চেষ্টা করছি না। এরমধ্যে প্রায় বছর খানেক আগেই চিকিৎসকরা জানিয়েছেন, তারা খুব একটা আশাবাদী নন। সার্জারি অসফল হলে সারা জীবনের জন্য পঙ্গু হয়ে যাওয়ার সম্ভাবনা আছে।’

উল্লেখ্য, অর্থহীন ব্যান্ডের প্রধান সুমন প্রথমে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। এ কারণে পাকস্থলীর একাংশ কেটে ফেলাসহ ১০ বারেরও বেশি অস্ত্রোপচার করিয়েছেন থাইল্যান্ডে। ২০১৭ সালে সার্জারির পর হাসপাতাল থেকে ফিরছিলেন এই গায়ক। এমন সময় হঠাৎ তাকে একটি গাড়ি ধাক্কা দেয়। মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত সুমনের শরীরে প্রায় ১১ ঘণ্টা ধরে ৯টি সার্জারি করা হয়। ব্যাংককের ওই দুর্ঘটনায় তার স্পাইনাল কর্ডের ক্ষতি হয়। তখন তার মেরুদণ্ডের দুটি ডিস্কও পরিবর্তন করা হয়েছিল। নতুন করে এটার সার্জারির জন্যই জার্মানি যাওয়াটা এ গায়কের জন্য জরুরি। তবে করোনায় এখনও ইউরোপীয় নয় এমন কাউকে ভিসা দিচ্ছে না দেশটি।